শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইউনাইটেড হাসপাতালের এমডির জামিন বর্ধিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৬ মে, ২০১৮
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ২১ কোটি টাকা রাজস্ব ফাঁকির মামলায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রহমান খানের জামিন আগামী ১২ জুলাই পর্যন্ত বর্ধিত করেছেন আদালত।

বুধবার শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

এদিন আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ফরিদুর রহমান। অপরদিকে দুদকের পক্ষ থেকে জামিন বিরোধীতা করা হয়। শুনানি শেষে আদালত আসামির জামিন বর্ধিত করেন।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালের আগস্ট মাসে গুলশান-২ আবাসিক এলাকায় কন্টিনেন্টাল হাসপাতাল কার্যক্রম শুরু করে। ২০০৭ সালে হাসপাতালটির নাম পরিবর্তন করে ইউনাইটেড হাসপাতাল লিমিটেড হয়। ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের অঞ্চল ৯ এর তৎকালীন উপ-কর কর্মকর্তা মো. নাসির উদ্দিন বার্ষিক ২৯ কোটি ৩৮ লাখ ৬৩ হাজার টাকা নির্ধারণ করে নোটিশ প্রদান করেন।

কিন্তু হাসপাতালের এমডি ফরিদুর রহমান করারোপের বিষয়টি না মেনে ২০০৭ সালের ১২ সেপ্টেম্বর এআরবি (অ্যাসেসমেন্ট রিভিউ বোর্ড) বরাবর আবেদন করেন। তখন বোর্ডের চেয়ারম্যান ও অন্য দুই সদস্যের অনুপস্থিতিতেই ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি তৎকালীন কমিশনার রহিমা বেগম বার্ষিক কর ২৪ কোটি ৯৭ লাখ ৮৫ হাজার টাকা নির্ধারণ করেন।

বার্ষিক কর কমানোর ফলে ২০১১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত পাওনা কর দাঁড়ায় ১৮ কোটি ২২ লাখ ৬৩ হাজার ৯৫২ টাকা। যদি ভবনের বার্ষিক কর না কমানো হতো তাহলে পাওনা হতো ২১ কোটি ৪৪ লাখ ২৬ হাজার ৯৯৩ টাকা। চলতি বছর ১১ জানুয়ারি দুদকের পরিচালক মুহ. মাহবুবুল আলম বাদী হয়ে গুলশান থানায় এ মামলাটি দায়ের করেন। অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার রহিমা বেগমকেও এ মামলার আসামি করা হয়। ১৬ এপ্রিল এ মামলায় আত্মসমর্পণ করে জামিন পান ফরিদুর রহমান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com