বুধবার, ০১ মে ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া

ইউক্রেন ও সিরিয়া বিষয়ে আলোচনার জন্য বার্লিন যাচ্ছেন পুতিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বার্লিনে বুধবারের সম্মেলনে ইউক্রেন ও সিরিয়া বিষয়ে পশ্চিমাদের চাপের মুখে পড়তে যাচ্ছেন। ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সংঘর্ষের পর জার্মানির রাজধানীতে এটাই পুতিনের প্রথম সফর।

সম্মেলনটির আয়োজক জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল বলেন, ইউক্রেন বিষয়ে মিনস্কে স্বাক্ষরিত শান্তি চুক্তির অগ্রগতি নিয়ে ‘একটি ব্যাপক ও আন্তরিক আলোচনার’ লক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজক জার্মানি ও রাশিয়া ছাড়াও ফ্রান্স ও ইউক্রেন এই শীর্ষ সম্মেলনে যোগ দেবে।

তিনি মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ‘অস্ত্রবিরতি, রাজনৈতিক ও মানবিক ইস্যুসহ বিভিন্ন বিষয় স্থবির হয়ে আছে।’

তিনি আরো বলেন, ‘চুক্তিটির অগ্রগতির জন্য আমাদের যে কোন ধরনের সুযোগ খুঁজতে হবে। আমরা এই সম্মেলনে অলৌকিক কিছুর আশা করছি না। কিন্তু আমরা এই চুক্তির অগ্রগতিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাব।’

রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনকে অন্তভর্’ক্ত করে নেয়ার পর থেকে পুতিন জার্মানির রাজধানীতে যাননি। কারণ ওই ঘটনাকে কেন্দ্র করে পশ্চিমা দেশগুলোর সঙ্গে রাশিয়ার সম্পর্ক যুদ্ধের পর থেকে সবচেয়ে খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছিল।

মার্কেল আরো বলেন, সিরিয়ার গৃহযুদ্ধে রাশিয়ার অন্তর্ভূক্তিও আলোচনায় প্রাধান্য পাবে।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com