রবিবার, ১২ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে ব্রিটেনের রায় ইইউ’র ভাঙ্গনের শুরু নয়: ইইউ প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ জুন, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে
ইইউ প্রেসিডেন্ট জিন ক্লদে জাঙ্কার

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে দেয়া ব্রিটেনের রায়কে ২৮ জাতির এই সংস্থার ভাঙ্গনের শুরু নয় বলে জোর দাবি করেছেন ইইউ প্রেসিডেন্ট জিন ক্লদে জাঙ্কার।

ইইউ থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার রায়ের ফলে এতে এ সংস্থার ভাঙ্গনের শুরু হবে কিনা- এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে বেলজিয়ামের রাজাধানী ব্রাসেলসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবিকে ‘না’ বলে উড়িয়ে দেন।

এদিকে, ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্টের প্রেসিডেন্ট মার্টিন স্কোলজ বলেছেন, ইইউ’র অন্যান্য রাষ্ট্রগুলো এই ধরণের ‘ধারাবাহিক প্রতিক্রিয়া’ দেখাবে না। ব্রিটেনের মতো অন্য কেউ এই ‘বিপদজ্জনক পথ’ অনুসরণ করবে না বলে উল্লেখ করেন তিনি।

গতকাল বৃহস্পতিবারের গণভোটে ব্রিটেনের শতকরা ৫১.৯০ ভাগ ভোটার ওই ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে এবং ৪৮.১০ ভাগ ভোটার ইইউতে থেকে যাওয়ার পক্ষে হ্যা ভোট দেয়ার পর তারা এসব মন্তব্য করেন। ইইউতে ব্রিটেনের থেকে যাওয়ার পক্ষে নেতৃত্ব দেয়া প্রধানমন্ত্রী ডেবিড ক্যামেরন অক্টোবর নাগাদ- আগামী শরতে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন।

ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার রায়ের প্রতিক্রিয়ায় রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ বলেছেন, গণভোটের পর এর সম্ভাব্য পরিণাম বিষয়ে মস্কোকে পর্যালোচনা করতে হবে এবং দেশের অর্থনীতির স্বার্থে কার্যকরী ব্যবস্থা নিতে হবে।

তিনি আরো বলেন, ইইউ থেকে ব্রিটেন বের হয়ে যাওয়ার ফলে বিশ্বের পণ্য বাজারে অস্থিতিশীলতা তৈরি হবে। তিনি বলেন, ব্রিটেনের গণভোট কেবল ওই দেশটির জন্যই নয় বরং বিশ্ব অর্থনীতি এবং ইউরোপীয় ই্‌উনিয়নের জন্যও গুরুত্বপূর্ণ।

এদিকে, অষ্ট্রিয়ার ডানপন্থি ফ্রিডম পার্টি বা এফপিও প্রধান ইউরোপীয় ইউনিয়ন প্রসিডেন্ট জাঙ্কার এবং পার্লামেন্ট প্রধান স্কোলজকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com