শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে

ইংল্যান্ডের সামনে রানের পাহাড়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৭ জুলাই, ২০১৭
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ট্রেন্টব্রিজ টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে ইংল্যান্ড গুটিয়ে যায় ২০৫ রানে। ১৩০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিণ আফ্রিকা এক উইকেটে ৭৫ রানে দ্বিতীয়দিন শেষ করেছিল।

রোববার তৃতীয়দিনে ম্যাচের লাগাম আরও শক্ত হাতে ধরেছে প্রোটিয়ারা। ওপেনার ডিন এলগার ও হাশিম আমলার পর ফাফ ডু প্লেসির ফিফটিতে ৩৪৩ রানে নয় উইকেটে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।

তাতেই ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৪৭৪ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনশেষে চার ওভারে কোনো উইকেট না হারিয়ে মাত্র এক রান তুলেছে স্বাগতিকরা।

কাল দ্বিতীয় উইকেটে ১৩৫ রানের জুটি গড়েন ডিন এলগার ও আমলা। সেঞ্চুরির পথে এগিয়ে চলা এলগারকে ৮০ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন বেন স্টোকস।

এক রানের ব্যবধানে জেমস অ্যান্ডারসনের দ্বিতীয় শিকারে পরিণত হন কুইন্টন ডি কক। প্রথম ইনিংসে ৭৮ রান করা দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন ৮৭ রানে।

এরপর ডু প্লেসির ৬৩ এবং ভারনন ডি ফিল্যান্ডারের ৪২ রানে নয় উইকেটে ৩৪৩ রান করে প্রোটিয়ারা। চার উইকেট নেন মঈন আলী। দুটি করে উইকেট পান জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস।

তবে এই ম্যাচ জিততে নতুন রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে। ট্রেন্টব্রিজে চতুর্থ ইনিংসে ৩০০ রান তাড়া করে জেতার কীর্তি নেই কোনো দলের। এএফপি।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস ৩৩৫ (ডিন এলগার ৬, হেইন কুন ৩৪, হাশিম আমলা ৭৮, ডি কক ৬৮, ডু প্লেসি ১৯, বাভুমা ২০, ভারনন ফিল্যান্ডার ৫৪, ক্রিস মরিস ৩৬। জেমস অ্যান্ডারসন ৫/৭২, স্টুয়ার্ট ব্রড ৩/৬৪, বেন স্টোকস ২/৭৭)।

ইংল্যান্ড প্রথম ইনিংস ২০৫ (গ্যারি ব্যালান্স ২৭, জো রুট ৭৮, জনি বেয়ারস্টো ৪৫। মরনে মরকেল ২/৪৫, ভারনন ফিল্যান্ডার ২/৪৮, ক্রিস মরিস ৩/৩৮, মহারাজ ৩/২১)।

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস ৩৪৩/৯ (ডিক্লে) (ডিন এলগার ৮০, হাশিম আমলা ৮৭, ডু প্লেসি ৬৩, ফিল্যান্ডার ৪২। জেমস অ্যান্ডারসন ২/৪৫, মঈন আলী ৪/৭৮, বেন স্টোকস ২/৩৪)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস ১/০ (কুক ০, ফিল্যান্ডার ০)।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com