সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান

ইংলিশ ব্যাটসম্যানদের ‘পরীক্ষা নেবে’ পেসাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আফগানিস্তান সিরিজে পেসাররা আশানুরূপ ভালো করতে পারেননি। শেষ পর্যন্ত ওই স্পিনারদের দিয়ে কাজ সারতে হয়েছিল মাশরাফির। তবে এবার ইংল্যান্ড সিরিজে সতীর্থ পেসারদের নিয়ে আশাবাদী তিনি। বলছেন, ‘সফরকারীদের ব্যাটিংয়ের পরীক্ষা নেবে পেসাররা।’ বৃহস্পতিবার মিরপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন অধিনায়ক।

ইংল্যান্ড সিরিজটি নানা কারণে বাংলাদেশের কাছে চ্যালেঞ্জের। নিরাপত্তা বিষয়ক আলোচনা তো আছেই, সেই সঙ্গে রয়েছে শক্তিশালী দলকে মোকাবিলার ভাবনা।

প্রায় এক মাসের সফরে ৩০ সেপ্টেম্বর ঢাকায় আসে ইংল্যান্ড। শুরু থেকে এদিনই ঢাকায় আসার কথা ছিল তাদের। কিন্তু গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলার পর সফরটি নিয়ে শঙ্কা দেখা দেয়। এরপর ইসিবির নিরাপত্তা পরিদর্শকরা বাংলাদেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যান। শেষ পর্যন্ত ইসিবি থেকে জানানো হয় নির্ধারিত সময়েই ঢাকায় আসবে তারা।

১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে এই ইংল্যান্ডকে হারিয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সম্প্রতি আফগানদের বিপক্ষে প্রতিরোধের মুখে পড়লেও ব্যাটসম্যানদের ফর্ম নিয়ে খুশি অধিনায়ক, ‘সবাই ফর্মে আছে। আশা করছি দল ভালো করবে।’

ইংল্যান্ড দলের সবাই আসলেও নাম প্রত্যাহার করে নেন নিয়মিত অধিনায়ক মরগান এবং ওপেনার অ্যালেক্স হেলস। এছাড়া ইনজুরির কারণে থাকছেন না অ্যান্ডারসন এবং মার্ক উড। যারা এসেছেন তাদেরই শক্তিশালী বলছেন ম্যাশ।

আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হারার পর তৃতীয় ম্যাচে শক্তি দেখিয়ে সিরিজ জেতে মাশরাফির বাংলাদেশ। খারাপ সময়কে এখন তার দল ভালো সময়ে রূপান্তর করতে পারে বলে মনে করেন তিনি, ‘ভালো-খারাপ সময় আসতেই পারে। আমরা আমদের শক্তিতে ফোকাস করছি। একটি ম্যাচে সবকিছু শেষ হয়ে যায় না।’

সফরে তিনটি প্রস্তুতি ম্যাচ ও দুটি ওয়ানডে খেলবে তারা। প্রায় এক মাসের সফর শেষ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে।

আগামীকাল মিরপুরে দুপুর আড়াইটায় শুরু হবে প্রথম ওয়ানডে। ৯ ও ১২ তারিখ সিরিজের শেষ দুই ম্যাচ। এরপর রয়েছে টেস্ট সিরিজ।

ইংল্যান্ড দল বাংলাদেশ ছাড়বে ২ নভেম্বর। এখান থেকে সরাসরি তারা চলে যাবে ভারতে। ৯ নভেম্বর থেকে কোহলিদের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দলটি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com