রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

ইংলিশদের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিল তামিম-মুশফিকরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক : ওভালে আজ চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচে ৬ উইকেটে ৩০৫ রান তুলে ইংলিশদের সামনে বড় চ্যালেঞ্জই ছুড়ে দিয়েছেন তামিম-মুশফিকরা। ৬ রানে ইংল্যান্ডের প্রথম উইকেট তুলে নিয়ে চাপ আরও বাড়িয়ে দিয়েছিলেন মাশরাফি। ১০৫ রানের জুটিতে সেই চাপ সামলে উঠেছেন জো রুট (৪৭*) ও অ্যালেক্স হেলস (৬০*)। ২১ ওভার শেষে তাদের স্কোর ১ উইকেটে ১১১।

ফিরেছেন ফর্ম নিয়ে ধুঁকতে থাকা জেসন রয়। উইকেটটা মাশরাফির নামে লেখা হলেও শর্ট ফাইন লেগে যেভাবে ক্যাচটা লুফে নিয়েছেন, মোস্তাফিজের কৃতিত্বই আসলে বেশি।
বাংলাদেশের বড় স্কোর পেয়েছে তামিম ইকবাল-মুশফিকুর রহিমের তৃতীয় উইকেটের ১৫১ বলে ১৬৬ রানের জুটি।

য়ানডেতে বাংলাদেশের যেটি পঞ্চম সর্বোচ্চ জুটি। এশিয়ার বাইরে সর্বোচ্চ জুটির রেকর্ড। লিয়াম প্লাঙ্কেটের বলে জস বাটলারের গ্লাভসে ক্যাচ হওয়ার আগে তামিম করে গেছেন ১২৮ রান, ওভালে ইংল্যান্ডের বিপক্ষে যেকোনো দেশের ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ। প্লাঙ্কেটের পরের বলেই উড়িয়ে মারতে গিয়ে লং অফে অ্যালেক্স হ্যালসের ক্যাচ হওয়ার আগে মুশফিকের রান ৭৯।
আট ব্যাটসম্যানের লম্বা ব্যাটিং লাইনআপ নিয়ে নামা বাংলাদেশ স্লগ ওভারের ঝড়টা বড় করতে পারলে স্কোরটাও বড় হতে পারত। শেষ ১০ ওভারে বাংলাদেশ তুলেছে ৮২ রান।
এর আগে দুর্দান্ত শুরুর পরও ইনিংস বড় না করে আউট হয়েছেন সৌম্য সরকার। ইনিংসের শুরুটা ধীর-লয়ে করেছিলেন তামিম ও সৌম্য। প্রথম ৪ ওভারে বাংলাদেশের রান ছিল ৬।

ধীরে ধীরে খোলস থেকে বের হতে শুরু করেন দুই ওপেনার। সপ্তম ওভারের শেষ বলে জ্যাক বলের বলে স্কয়ার লেগে মঈন আলীর হাতে ১১ রানে অবশ্য জীবন পান সৌম্য।
কুড়িয়ে পাওয়া সুযোগটা খুব একটা কাজে লাগতে পারেননি বাঁহাতি ওপেনার, আউট হয়েছেন ২৮ রানে। ৩৪ বলে ৪টি চার ও এক ছক্কা মেরে। ৫৬ রানে থামে উদ্বোধনী জুটি। ওয়ানডেতে ইংলিশদের বিপক্ষে এ নিয়ে বাংলাদেশের ওপেনিং জুটি ৫০ পেরোল চতুর্থবার। আগের তিনটি ছিল তামিম-ইমরুলের। এই প্রথম সেটি তামিম-সৌম্যর।

ইংল্যান্ড সফরে এই প্রথম ওয়ানডে খেলতে নামা ইমরুলও টেকেননি খুব বেশি। ২০ বলে ১৯ রান করে উচ্চাভিলাষী শট খেলতে আউট হয়েছেন তিনে নামা ইমরুল। দলের ৯৫ রানে ইমরুলের বিদায়ের পর স্কোরটা যে ৩০০ পেরিয়েছে তাতে বড় অবদান তামিম-মুশফিকের। ব্যাটসম্যানদের এই চেষ্টা সফল করতে এখন ভালো করতে হবে বোলারদের।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com