রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

আ.লীগের ‘মধুচন্দ্রিমায়’ হঠাৎ ব্যাঘাত কেন, প্রশ্ন রিজভীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘মধুচন্দ্রিমায়’ হঠাৎ ব্যাঘাত কেন? দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তো ‘পাহাড়ের ওপর’ দিয়ে নৌকা চালান, তিনিই ভালো বলতে পারবেন কেন এমন হচ্ছে।

আওয়ামী লীগের নেতৃত্বে ক্ষমতাসীন সরকারের অন্যতম শরিক জাসদ। গতকাল বুধবার জাসদের সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়ায় একটি অনুষ্ঠানে বলেন, তাঁরা না থাকলে আওয়ামী লীগ ‘হাজার বছরেও’ ক্ষমতায় আসতে পারবে না। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন শেষে এ বক্তব্যের বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে। বর্তমান সরকারের তো কোনো ভিত্তি নেই। তারা বৈধ নয়। তাদের নৈতিক শক্তি থাকবে কীভাবে? সেখানে এমন ধরনের ঘটনা ঘটতেই পারে।

১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য ব্যাপক প্রস্তুতি চলছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, আজও দলের অঙ্গসংগঠনের নেতারা যৌথ সভা করেছেন। একটি জনসভা করার জন্য যে প্রস্তুতি থাকা দরকার, সেই স্বাভাবিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। একটি সুষ্ঠু, সফল ও শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করা হচ্ছে, সরকার এই সমাবেশ করার জন্য কোনো ধরনের বাধা বা ব্যাঘাত সৃষ্টি করবে না।

দেশ এখন ‘নিখোঁজের’ দেশ হিসেবে পরিণত হয়েছে অভিযোগ করে বিএনপি নেতা রিজভী বলেন, বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান নিখোঁজ হয়েছেন। তাঁকে কে নিয়ে গেছে, এটা কেউ জানে না। এটা হতে পারে না। এ ছাড়া হাজারীবাগ থানা বিএনপির সদস্যসচিব আবদুল আজিজকে গতকাল বুধবার তাঁর বাসার সামনে থেকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

গত মঙ্গলবার সন্ধ্যা থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোবাশ্বার হাসান নিখোঁজ রয়েছেন। সরকারের এটুআই প্রকল্পের একটি সভায় অংশ নিতে তিনি ওই দিন আগারগাঁওয়ের আইডিবি ভবনে যান। সেখান থেকে বের হওয়ার পরই নিখোঁজ হন।

দেশে কোনো পেশার মানুষ নিরাপদ নয় উল্লেখ করে রুহুল কবির রিজভী আরও বলেন, দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। এ ছাড়া আওয়ামী লীগের নিজেদের মধ্যে ভাগ-বাঁটোয়ারার কারণে বিভিন্ন হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। এ কারণে সামাজিক নিরাপত্তার বিষয়ে সরকার চিন্তিত নয়। কে কোথায় নিখোঁজ হলো, তা নিয়ে সরকার উদ্বিগ্ন নয়। এ অবস্থা চলতে পারে না। তিনি নিখোঁজ ব্যক্তিদের দ্রুত সন্ধান দাবি করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com