বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে অবৈধ সম্পদ : স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে মামলা সৌদি থেকে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ হাজি কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল ড. ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ১২১ জনের মৃত্যু : ভোলে বাবার সন্ধানে পুলিশ বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত আসামে বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ৩৮ জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে

আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

নোয়াখালী প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

নোয়াখালীর কোম্পানীগঞ্জে টোল আদায়কে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। 

শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলার বামনীয়া মাছবাজারে বর্তমান ইউপি চেয়ারম্যান সিরাজিস সালেকিন রিমন ও সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

বর্তমান ইউপি চেয়ারম্যান সিরাজিস সালেকিন রিমন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগনে এবং মেয়র কাদের মির্জার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগ সমর্থিত। অপরদিকে সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী মেয়র কাদের মির্জা সমর্থিত। 

আহতরা হলেন- মোহাম্মদ আলী মাস্টার (৩০), সবুজ (৩০), হাসান (৩৫), আবু তাহের, সুজন (২৫), নিজাম (২৭), অন্তর (২৬), জুয়েল (২২) ও শাওনসহ কমপক্ষে ১৫ জন। আহতদের কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, শুক্রবার সকালে রামপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলী, জহির উদ্দিন আহমেদ ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাব্বির নেতৃত্বে বামনীয়া বাজারে টোল আদায় করতে গেলে ব্যবসায়ীদের মধ্যে বৈধ-অবৈধতা নিয়ে প্রশ্ন ওঠে। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে ঘটনাটি সংঘর্ষে রূপ নেয়। এ সময় বসুরহাট থেকে আগত বহিরাগত ও স্থানীয়রা একজোট হয়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান এবং আড়তে ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় উভয়পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হন। 

রামপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজিস সালেকিন রিমন অভিযোগ করে বলেন, সাবেক চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী বৃহস্পতিবার রাত থেকে আমাদের বাজারে শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করার জন্য কুপরিকল্পনা করে আসছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে তার নেতৃত্বে বসুরহাট থেকে আগত বহিরাগতরা এখানকার ব্যবসায়ীদের ওপর হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। 

অপরদিকে তার প্রতিপক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী তার বিরুদ্ধে আনীত অভিযোগ কাল্পনিক দাবি করে বলেন, মেয়র কাদের মির্জার ঘোষিত উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফ বামনীয়া বাজারের ডাক পায়। এরপর তার মনোনীত রামপুর ইউনিয়ন যুবলীগ নেতা আলী, জহির উদ্দিন আহমেদ ও ছাত্রলীগ নেতা রাব্বি টোল আদায় করতে গেলে চেয়ারম্যান সালেকিন রিমনের লোকজন বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। পুলিশ আসার পর আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। 

কোম্পানীগঞ্জ থানার ওসি এসএম মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংবাদ পেয়ে ঘটনারস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখনো লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com