শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আড়াই দিনেই উইন্ডিজকে হারাল বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ৩৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দুই ম্যাচ টেস্টের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে ৬৪ রানে হারিয়েছে বাংলাদেশ। আড়াই দিনের জয় তুলে নিয়েছে টাইগাররা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

নিজেদের প্রথম ইনিংসে ৩২৪ রান করেছিল বাংলাদেশ। বিপরীতে ২৪৬ রানে থামে ক্যারিবীয়দের প্রথম ইনিংস। ৭৮ রানের লিড পাওয়া টাইগারদের দ্বিতীয় ইনিংসটা বেশদূর এগোয়নি ক্যারিবীয় স্পিনে। ১২৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ফলে ২০৪ রানের লক্ষ্য দাঁড়ায় উইন্ডিজের সামনে।

আগের দিন টেস্টে সর্বকনিষ্ট বোলার হিসেবে অভিষেকে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়া নাঈম হাসান বলেছিলেন, ১৫০ রানের লিড হলেও লড়াই করা সম্ভব। বাংলাদেশ ২০৪ রানের লিড পাওয়ায় ভরসা ছিল দর্শকদের। সাকিব, মিরাজ, তাইজুল, নাঈমদের সামনে এই রান যে বড্ড কঠিন তা জানত ক্যারিবীয়রাও।

কিন্তু শুরুর আগেই তাদের মেরুদন্ড ভেঙে দেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম। দুইজনেই জোড়া উইকেট শিকার করেন লাঞ্চের আগে। তাতে ১১ রানে ৪ উইকেটে হারিয়ে ফেলে উইন্ডিজ।

ইনিংসের প্রথম ওভারেই বল হাতে তুলে নিয়েছিলেন সাকিব। দ্বিতীয় ওভারেই পেয়ে যান উইকেটের দেখা। কিয়েরন পাওয়েলকে ফিরিয়ে দেন শূন্য রানেই। মুশফিকুর রহীমের হাতে স্টাম্পিংয়ে পরিণত করেন তাকে।

এই উইকেট নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব। সবচেয়ে কমে টেস্ট খেলে একই সঙ্গে তিন হাজার রান ও ২০০ উইকেটের কীর্তি এখন সাকিবের। যেখানে ইয়ান বোথামকে পেছনে ফেলেছেন সাকিব। নিজের ৫৪তম টেস্টেই এই রেকর্ড গড়েছেন সাকিব।

পরের ওভারে ফিরেই সাই হোপকে (৩) তুলে নেন বাংলাদেশ অধিনায়ক। এবার মুশফিকের হাতে ক্যাচ বানান তাকে।

ষষ্ঠ ওভারে তাইজুল ইসলাম প্রথমবারের মতো বল হাতে পান। নাঈম হাসানের জায়গা বল হাতে নিয়ে প্রথম বলেই তুলে নেন ক্রেইগ ব্র্যাথওয়েটের উইকেট। চার বলের ব্যবধানে ফিরিয়ে দেন রোস্টন চেজকেও (০)। ১১ রানে ৪ উইকেট হারিয়ে লাঞ্চে যায় উইন্ডিজ।

লাঞ্চের পর প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন সুনিল আমব্রিস ও শিমরন হেটমায়ার। তবে হেটমায়ারকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ২৭ রান করে ফিরেন হেটমায়ার। ৪৪ রানে ৫ উইকেটে হারায় উইন্ডিজ।

৭ রানের ব্যবধানে ডারউইচকে এলবিডব্লিউয়ে পরিণত করেন তাইজুল। সপ্তম উইকেটে দেবেন্দ্র বিশুকে নিয়ে ১৮ রান যোগ করেন আমব্রিস। কিন্তু দেবেন্দ্র বিশুকে বোল্ড করে তাইজুল নিজের চতুর্থ উইকেট শিকার করলে সেই জুটিরও পতন ঘটে দ্রুত।

এরপর আসলে বাংলাদেশের জয়ের অপেক্ষা শুরু। কেমার রোচকে এলবিডব্লিউ করে নিজের পঞ্চম উইকেট শিকার করেন তাইজুল। ৭৫ রানে ৮ উইকেট হারায় ক্যারিবীয়রা।

তবে নবম উইকেটে জোমেল ওয়ারিকনকে নিয়ে প্রতিরোধ গড়েন সুনিল আমব্রিস। ৬৩ রান যোগ করেন এই দুজন। এই জুটি বাংলাদেশের দর্শকদের মনে একটু হলেও ভয় ধরালো কি?

ভয় ধরানোর মুহূর্তেই ওয়ারিকনকে ফিরিয়ে দেন মিরাজ। ৪১ রান করে ফিরেন ওয়ারিকন। এরপর তাইজুল ফিরিয়ে দেন আমব্রিসকে। ১৩৯ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।  সূত্র: পরিবর্তন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com