বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক ইসরাইলকে রাফায় হামলার সবুজ সংকেত দিয়েছে যুক্তরাষ্ট্র ভৈরবে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ ইহুদিবাদবিরোধী ‘ভয়াবহ উত্থান’ ঘটছে: বাইডেন থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান ঘাম ঝরানো জয়ে দুই ম্যাচ রেখেই সিরিজ বাংলাদেশের আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ৯০, পানির নিচে শত শত শহর তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা

আহসানউল্লাহর শিক্ষার্থী হত্যায় দুজনের মৃত্যুদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় তার দুই সহপাঠীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

অপর দুই সহপাঠীর যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন ফরহাদ হোসেন ওরফে সিজু ও মো. হাসান। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন সফিক আহমেদ রবিন ও শাওন ওরফে কামরুল হাসান। রায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের অতিরিক্ত ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে তাদের আরো ১ মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা পলাতক রয়েছেন।

মামলায় লুৎফা আক্তার ওরফে সনির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাকে খালাস দিয়েছেন।

পূর্বশত্রুতার জের ধরে ২০১৩ সালের ২১ জানুয়ারি সন্ধ্যায় আসামিরা পরস্পর যোগসাজশে সুবীরকে হত্যা করে মরদেহ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়।

ওই দিন সাভারের কোটালিয়াগ্রামের হাজী মোহাম্মাদ আলীর ইটভাটার পূর্ব পাশের বুড়িগঙ্গা নদীর পাড় থেকে সুবীরের মরদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় সুবীরের বাবা গৌরাঙ্গ চন্দ্র দাস সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি সিজু ও রবিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

মামলাটিতে ২০১৩ সালের ২৮ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। চলতি বছর ১১ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলার বিচারকালে আদালত ২৭ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com