বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জোয়ারে পানির চাপে ৫১ কি.মি. বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা বিশ্বে অভ্যন্তরীণ উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি ছাড়িয়েছে গৃহকর্মী হত্যায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন চীন সফরে যাচ্ছেন পুতিন জিম্মিদশা থেকে মুক্তির একমাস পর স্বজনদের কাছে সেই নাবিকরা ভারতের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের ইন্স্যুরেন্স চাকরির আড়ালে জঙ্গি সংগঠনের রিক্রুটার বনানীর আগে বাস থামানো-যাত্রী তুললেই মামলা: ডিএমপি কমিশনার কোথায় লু কোথায় আপনি, এ নিয়ে বিএনপির মাথাব্যথা নেই ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা: নানক শ্রম আইন সংশোধনে কিছু সিদ্ধান্ত হবে নীতি-নির্ধারণী পর্যায়ে: আইনমন্ত্রী নিরাপত্তা বাহিনীর গুলিতে আজাদ কাশ্মীরে নিহত ৩ ইসরায়েলের এজেন্টদের সঙ্গে মিলে বিএনপি অপরাজনীতি করছে: পররাষ্ট্রমন্ত্রী চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট উদ্বোধন জলবায়ু তহবিল বাংলাদেশের ওপর ঋণের বোঝা চাপাচ্ছে : টিআইবি আবারও বন্ধুত্বের নিশ্চয়তা নিয়ে ইউক্রেনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপের দল ঘোষণা, সহ-অধিনায়ক তাসকিন রাজবাড়ীতে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্য ১১ জুন

আহত ইসরাইলি পাইলটের অবস্থা আশঙ্কাজনক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬৪ বার পড়া হয়েছে
পুড়ছে বিধ্বস্ত ইসরাইলি বিমান (গতকালের ছবি)

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ইহুদিবাদী ইসরাইলের যে এফ-১৬ জঙ্গিবিমানটি বিধ্স্ত হয়েছে তার এক পাইলটের অবস্থা আশঙ্কাজনক। ইসরাইলের রামবাম হাসপাতালে এ পাইলটের চিকিৎসা চলছে।
গতকাল (শনিবার)সিরিয়ার সামরিক বাহিনী তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে ইসরাইলের ওই বিমানটি ভূপাতিত করে। বিমানটি মধ্য এশিয়ার একটি দেশের ঘাঁটি থেকে উড়ে সিরিয়ার সামরিক স্থাপনায় হামলায় চালিয়ে ফিরে যাচ্ছিল। তবে সিরিয়ার উত্তরাঞ্চলে মোতায়েন করা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে এফ-১৬ বিমানটিকে ভূপাতিত করা হয়।
টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়েছে, ইসরাইলের বিমান লক্ষ্য করে ব্যাপক বিমান-বিধ্বংসী গোলাগুলি এবং কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। তারই একটি ক্ষেপণাস্ত্র আঘাত করে এফ-১৬ বিমানটিতে। ইসরাইল বলেছে, তারা ঘটনা পর্যালোচনা করে দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
বিমানটি ভূপাতিত হওয়ার কথা স্বীকার করে ইসরাইল জানিয়েছে, দুই পাইলট বিমান থেকে বের হতে সক্ষম হয়েছে। পরে একজনের অবস্থা গুরুতর বলে ঘোষণা করে ইসরাইল। অবশ্য, ইসরাইলি গণমাধ্যম দাবি করছে- ওই পাইলটের অবস্থা গুরুতর হলেও ধীরে ধীরে উন্নতি হচ্ছে।
ইসরাইল দাবি করেছে, সিরিয়া থেকে পাঠানো একটি ড্রোন প্রতিহত করার পর ইসরাইলের বিমান বাহিনী সিরিয়ার ওই সামরিক স্থাপনায় হামলা চালায়। পরে তেল আবিব দাবি করে, তারা ইসলামি প্রজাতন্ত্র ইরানের একটি ড্রোন ভূপাতিত করেছে। এ দাবি হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে ইরান। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com