শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

আসাদকে ক্ষমতাচ্যুত করার স্বপ্ন পূরণ হবে না: ইরানি সেনাপ্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ মে, ২০১৬
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফের প্রধান মেজর জেনারেল হাসান ফিরুজাবাদি বলেছেন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতা থেকে সরানোর জন্য আমেরিকা যে স্বপ্ন দেখছে তা কখনো বাস্তবায়ন হবে না।

তিনি বলেছেন, আমেরিকা যদিও দেখতে চায় বাশার আসাদ ক্ষমতা থেকে চলে যাক কিন্তু তা সত্ত্বেও তিনি ক্ষমতায় থাকবেন। সিরিয়ার জনগণের বিজয়ে যুদ্ধবাজরা হতাশ হবে বলেও মন্তব্য করেন ইরানের সেনাপ্রধান।

জেনারেল ফিরুজাবাদি বলেন, মধ্যপ্রাচ্য অঞ্চলে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর সৃষ্ট গোলযোগ থেকে আমেরিকা ফায়দা হাসিল করতে চাইছে। তবে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের চাপিয়ে দেয়া এই যুদ্ধে সিরিয়ার জনগণ বিজয়ী হবে। তিনি বলেন, গত পাঁচ বছর ধরে সন্ত্রাসবাদকে সমর্থন করে এবং উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে শক্তিশালী করার পরও তারা সিরিয়ার জনগণের প্রতিরোধকে পরাজিত হয়েছে ব্যর্থ হয়েছে।

গত সপ্তাহে ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি সিরিয়া সফর করে বলেছেন, প্রেসিডেন্ট বাশার আসাদের প্রতি তেহরানের সমর্থন অব্যাহত রয়েছে এবং আসাদের ক্ষমায় থাকা ইরানের জন্য রেড লাইন।

তিনি সিরিয়ায় কোনো প্রেসিডেন্ট চাপিয়ে দেয়ার বিষয়ে মার্কিন পরিকল্পনা নাকচ করে বলেন, সৌদি আরব বা অন্য কোনো দেশের স্বার্থ দেখার জন্য কাউকে সিরিয়ার জনগণের ওপর চাপিয়ে দেয়া যাবে না এবং ইরান তা মানবেও না।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com