সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

আসলাম চৌধুরী কারাগারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ মে, ২০১৬
  • ৩৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রাজধানীর মতিঝিল ও লালবাগ থানার দুই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আসলাম চৌধুরীকে হাজির করে দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনসহ ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ৩০ মে এ দুই মামলার রিমান্ড শুনানির জন্য দিন নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ ও মারুফ হোসেনের পৃথক আদালত। আসলামের আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মেজবাহ জানান, আসলামকে ৫৪ ধারায় সাতদিনের রিমান্ড শেষে মঙ্গলবার আদালতে হাজির করা হলে রাজধানীতে নাশকতার দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করা হয়। ঢাকার পৃথক দুই বিচারক আজ শুনানি না করে আগামী ৩০ মে শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন। আসলামের আইনজীবী জানান, আজ ৫৪ ধারার মামলায় আসলাম চৌধুরীকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি আদালতে কোনো স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি। আগামী ৩০ মে তাকে রিমান্ড শুনানি উপলক্ষে আদালতে হাজির করা হবে। মামলাগুলোতে নাশকতার অভিযোগ, পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়া, বিস্ফোরক ও বিস্ফোরণের অভিযোগ রয়েছে। এর আগে গত ১৬ মে ঢাকার মহানগর হাকিম মো. শরফউদ্দিন সাত দিনের রিমান্ডে পাঠায় আসলাম চৌধুরীকে। গত ১৫ মে বিকেলে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। সেখান থেকে তাকে মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
এর আগে ১৪ মে আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এমনকি তাকে যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেফতার করা হবে বলে জানিয়েছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার। গত ৯ মে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বৈঠকের খবর প্রকাশিত হয় ইসরায়েলের সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’-এ। এরপর বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক সংক্রান্ত বেশ কিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়। খবর প্রকাশিত হওয়ার পর দেশের রাজনীতিতে ব্যাপক তোলপাড় শুরু হয়।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com