মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

আসছে বিশ্বের সবচেয়ে বেশি ক্ষমতাসম্পন্ন এসডি কার্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৭ জানুয়ারী, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বিশ্বের সব থেকে বেশি ক্ষমতাসম্পন্ন মাইক্রো এসডি কার্ড বাজারে নিয়ে আসছে ইনটেল। এটি একটি 512 GB’র মাইক্রো এসডি কার্ড। এই নতুন 512 GBmicroSDXC V 10 UHS-I U1 কার্ডটি অ্যান্ড্রয়েড ডিভাইস আর ট্যাবলেটের কথা মাথায় রেখেই বানানো হয়েছে।

মেমোরি বাড়াতে এসডি কার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। ফোনের দরকারি অনেক তথ্য এতে জমা করে রাখা হয়। স্টোরেজ ক্ষমতা বেশি হলে তাই খুবই সুবিধা। কিছু দিন আগেই স্যানডিস্ক 256GB’র মাইক্রো এসডি কার্ড লঞ্চ করেছিল। যার নাম দেওয়া হয়েছিল এক্সট্রিম microSDXC UHS-I। এর এই কার্ডটির স্পিড 100Mbps।

আর এবার ইন্টেগ্রাল মেমারি নামের কোম্পানিটি বিশ্বের সব থেকে বেশি ক্ষমতা সম্পন্ন মাইক্রোএসডি কার্ড লঞ্চ করেছে, তারা 512GG’র কার্ড লঞ্চ করেছে। এটি অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করা যাবে যেমন DSLR, ড্রোন ইত্যাদি।

তবে যাই হোক না কেন এই 512GB’র মাইক্রো এসডি কার্ড আপনাকে সবসময় ফটগ্রাফ্রির জন্য সাহায্য করবে। এই সময়ের স্মার্টফোন গুলি সহজেই 4K ভিডিও রেকর্ড করতে পারে, আর তার জন্য এবার এই 512GB’র মাইক্রোএসডি কার্ড ভাল হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com