সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

আল কায়দার বাংলাদেশ প্রধান আফগানিস্তানে নিহত!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আফগানিস্তানের কান্দাহারে নিহত হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত আল কায়দার জঙ্গিনেতা তারিক ওরফে সোহেল। AQIS-এর প্রধান বুধবার তারিকের মৃত্যুর খবর ঘোষণা করে। তারিক ওরফে সোহলই ছিল আল কায়দার বাংলাদেশ প্রধান।

আল কায়দার ভারতীয় উপমহাদেশীয় সংগঠন AQIS-এর প্রধান অসীম উমরের বিবৃতি উদ্ধৃত করে ঢাকার একটি ইংরেজি অনলাইনে তারিকের মৃত্যুর খবর জানায়।

সোহেলকে আল কায়দার বাংলাদেশ শাখা‘আনসার আল ইসলাম’-এর প্রধান বলে উল্লেখ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, তারিক ভাই (আল কায়দার বাংলাদেশ বিষয়ক প্রধান) কান্দাহারের মরুভূমিতে পানি সরবরাহ করতে গিয়ে মারা গিয়েছেন। বাংলাদেশে ইসলামি শাসনব্যবস্থার বসন্ত ফিরে আসবে, এমনই প্রত্যাশা ছিল তাঁর।

এদিকে, আল কায়দা প্রধান আয়মান আল-জাওয়াহিরিও আলাদা বিবৃতিতে জানিয়েছেন, সোহেল ছাড়াও কাজি আব্দুল আজিজ ওরফে আব্দুল হালিম, ইয়াকুব ওরফে সাদ্দাম হোসেন, আসাদুল্লাহ ওরফে নাজিমুদ্দিন মাইমুন, আবু ইব্রাহিম ওরফে সাইফুল ইসলাম হাসান এবং আবু বকর ওরফে আনুজ হাসিব নিহত হয়েছে।

২০১৫ সালের ডিসেম্বরে প্রকাশিত এক বিবৃতিতে রোহিঙ্গাবিরোধী নির্যাতনের বদলা নেওয়ার জন্য লড়াই করতে বাংলাদেশের মুসলিম তরুণদের আহ্বান জানিয়েছিল একিউআইএস। ২০১৪ সালের শেষের দিকে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও মায়ানমারে জেহাদ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যের কথা জানিয়ে আল কায়দার ভারতীয় উপমহাদেশ শাখা গঠিত হয়। এর সদর দফতর করা হয় পাকিস্তানে।

AQIS বাংলাদেশে বিভিন্ন হত্যাকাণ্ডের দায় স্বীকার করার পর, ২০১৫ সালে সংগঠনটির বাংলাদেশ শাখা আনসার আল ইসলামকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। বাংলাদেশের বহিষ্কৃত মেজর জিয়াউল হক ওরফে জিয়া হলেন আনসার আল ইসলামের শীর্ষ পর্যায়ের নেতা। তিনিই আনসার আল ইসলামের অপারেশনাল উইং চিফ বলে মনে করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com