বুধবার, ০১ মে ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

আলেপ্পোয় চূড়ান্ত অভিযান, ভয়াবহ সংঘর্ষ চলছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ আগস্ট, ২০১৬
  • ১২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরে সিরীয় সেনা বাহিনীর চূড়ান্ত অভিযান শুরু হয়েছে। সরকারী বাহিনী ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে ভয়াবহ সংঘর্ষ চলছে বলে খবর পাওয়া গেছে। সিরিয়ার সেনারা সন্ত্রাসীদের হাত থেকে শহরটিকে উদ্ধারের অভিযান শুরুর পরিপ্রেক্ষিতে এ সংঘর্ষ শুরু হয়।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ (এসওএইচআর) এ খবর দিয়েছে। সংগঠনটি বলছে, শহরের উপকণ্ঠে কয়েকটি ফ্রন্টে যুদ্ধ শুরু হয়েছে। এসওএইচআরের পরিচালক রামি আবদেল রহমান বলছেন, আলেপ্পো দখলের এ লড়াই ‘দীর্ঘ এবং কঠিন’ হবে। চূড়ান্ত অভিযান শুরুর আগে শহর ছেড়ে বেসামরিক লোকজনের চলে যাওয়ার জন্য সরকার নিরাপদ করিডর প্রতিষ্ঠা করে এবং বহু লোক চলেও গেছে।

এদিকে আলেপ্পোর আবাসিক এলাকায় সন্ত্রাসীদের ছোঁড়া গোলায় কয়েক ডজন বেসামরিক মানুষ হতাহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রকাশিত খবর অনুযায়ী, এর মধ্যে ১টি শিশুও রয়েছে।

২০১১ সাল থেকে সিরিয়ায় সরকারবিরোধী সন্ত্রাসীরা সহিংসতা শুরু করে। ২০১২ সালে দেশটির একাংশ দখল করে নেয় সন্ত্রাসীরা। তবে সম্প্রতি সিরীয় সেনারা আলেপ্পো শহরের অংশবিশেষ মুক্ত করতে সক্ষম হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com