রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য

আলেপ্পোয় বিমান হামলায় শিশু হাসপাতাল ক্ষতিগ্রস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরের চিকিৎসকরা বলছেন যে, দেশটির সরকারী বাহিনী এবং রুশ বাহিনীর বিমান হামলায় শহরটির অবশিষ্ট একমাত্র শিশু হাসপাতালটি ক্ষতিগ্রস্ত হয়েছে।
হাসপাতালটির পরিচালক বলেছেন, হামলার কারণে নয়টি নবজাতক শিশুকে ইনকিউবেটর থেকে সরিয়ে হাসপাতালটির বেজমেন্টে নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে হয়েছে।

তিনি বলেন, পুরো আলেপ্পোতে এখন শুধুমাত্র সাতটি হাসপাতাল অবশিষ্ট রয়েছে এবং এই হাসপাতালগুলোর পক্ষে ক্ষতিগ্রস্তদের নুন্যতম সাহায্য করার ক্ষমতাও দিন দিন শেষ হয়ে আসছে।
আলেপ্পোর বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় চালানো বিমান হামলাতে এখনো পর্যন্ত ১৫ জন নিহত হবার খবর পাওয়া যাচ্ছে।
জাতিসংঘও বলছে, মাত্র তিন ঘণ্টার ব্যবধানে তিনটি চিকিৎসাকেন্দ্রে হামলা চালানো হয়েছে।

এসব বিমান হামলা কারা চালিয়েছে তা এখনো নিশ্চিত নয়, তবে সরকারী বাহিনী দীর্ঘদিন যাবত ঐ শহরের নিয়ন্ত্রণ নেবার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
হামলার পরপর ধারণ করা একটি ভিডিওচিত্রে দেখা যায় রাস্তাজুড়ে মরদেহ পড়ে রয়েছে এবং বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। অগ্নিনির্বাপনকর্মীরা ক্ষতিগ্রস্ত ভবনগুলোর আগুন নেভানোর চেষ্টা করতে এবং অনেকে ধ্বংসস্তূপ থেকে বেঁচে যাওয়া মানুষদের উদ্ধারের চেষ্টাও দেখা যায়।
জাতিসংঘ বলছে, বিমান হামলায় চিকিৎসাকর্মীরাও হতাহত হয়েছেন বলেছেন বলে তারা জানতে পেরেছেন।

আলেপ্পোর বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বসবাসরত প্রায় সাড়ে তিন লাখ মানুষের জন্য এখন খুব অল্প কিছু হাসপাতাল অবশিষ্ট রয়েছে।
সিরিয়া বিষয়ে আন্দোলনকর্মীরা বলছেন, চলতি সপ্তাহেই আলেপ্পোতে প্রায় ছয়’শ বিমান হামলা হয়ছে, যার মধ্যে শতাধিক হামলা হয়েছে গত ২৪ ঘণ্টার মধ্যেই।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com