মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

আ’লীগের যৌথসভা আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা আজ।সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টায় দলটির সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।

এদিকে, আজকের সভায় তিনটি পর্যবেক্ষণ প্রতিবেদন উত্থাপনের কথা রয়েছে।প্রতিবেদনগুলো হল- জাতীয় ও উপজেলা নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করা দলীয় নেতা, এমপি-মন্ত্রীদের নামের তালিকাসহ পর্যবেক্ষণ, রাফি হত্যাকাণ্ড নিয়ে দলীয় পর্যবেক্ষণ, পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিশৃঙ্খলা ও দায়ীদের নিয়ে পর্যবেক্ষণ প্রতিবেদন।

প্রতিবেদন তৈরিতে সংশ্লিষ্ট নেতারা জানান- আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। যৌথসভায় এগুলো উত্থাপন হতে পারে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেন, দলের ও সরকারের ভাবমূর্তি রক্ষায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় বদ্ধপরিকর। জাতীয় ও স্থানীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করা নেতাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন তিনি। তার নির্দেশে দায়িত্বশীলরা কাজ করছেন। দল-মত নির্বিশেষে রাফি হত্যায় যারাই জড়িত, কেউ ছাড় পাবে না। জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আছে। বিষয়গুলো নিয়ে যৌথসভায় আলোচনা হতে পারে।

আওয়ামী লীগের নীতিনির্ধারক পর্যায়ের একাধিক নেতার সঙ্গে আলাপ করে জানা যায়, ৫ এপ্রিল দলটির কার্যনির্বাহী সংসদের সভায় নৌকার বিরোধিতাকারী নেতা, এমপি-মন্ত্রীদের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন শেখ হাসিনা। এ বিষয়ে তিনি বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের পৃথক তালিকা ও পর্যবেক্ষণ প্রতিবেদন তৈরির নির্দেশ দেন। এ প্রতিবেদন অনেকটাই গুছিয়ে এনেছেন সাংগঠনিক সম্পাদকরা। চাইলেই আজকের বৈঠকে এসব প্রতিবেদন উত্থাপন করা হবে।

ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ড নিয়ে দু’জন স্থানীয় নেতার নাম আলোচনায় উঠে এসেছে। মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে আইনি সহায়তা দেয়ায় ইতিমধ্যে ইউপি চেয়ারম্যান কাজী বুলবুল সোহাগকে বহিষ্কার করেছে স্থানীয় আওয়ামী লীগ। অপরদিকে মামলার অন্যতম দুই সন্দেহভাজন আসামি নুরুদ্দিন ও শাহাদাত হোসেন শামীমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিনের নাম উঠে এসেছে।

বিষয়টি নিয়ে বিব্রত স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগ। জানা গেছে, আজকের যৌথসভায় রাফি হত্যাকাণ্ড নিয়ে একটি পর্যবেক্ষণ দলীয় সভাপতির কাছে তুলে ধরবেন কেন্দ্রীয় নেতারা। এই পর্যবেক্ষণ রিপোর্টের পরিপ্রেক্ষিতে দলের কেউ সম্পৃক্ত থাকার অভিযোগ মিললে তার বিরুদ্ধে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেয়া হতে পারে।

পহেলা বৈশাখে ছাত্রলীগের বিশৃঙ্খলা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি। ৭ দিনের সময় বেঁধে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগিদও দেন তিনি। এ বিষয়ে আজ যৌথসভায় একটি অগ্রগতি প্রতিবেদন উত্থাপন হতে পারে। এ ছাড়া দলীয় নেতাদের বিতর্কিত কর্মকাণ্ড এবং জাতীয় ও তৃণমূল সম্মেলন নিয়ে বিস্তর আলোচনার কথা রয়েছে আজকের সভায়।

আজকের যৌথসভা নিয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- শুক্রবার বিকাল সাড়ে চারটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল: আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় দলটির সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

সভায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com