শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘আ’লীগের প্রতিপক্ষ আ’লীগ হলে কেউ রক্ষা করতে পারবে না’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ এপ্রিল, ২০১৭
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চট্টগ্রাম: আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ হলে দলকে কেউ রক্ষা করতে পারবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ যেভাবে চলছে, এ ধারা যদি অব্যাহত থাকলে বিএনপি আমাদের প্রতিপক্ষ হবে না। আমাদের প্রধান প্রতিপক্ষ হবে আওয়ামী লীগ। আর আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ হলে দলকে কেউ রক্ষা করতে পারবে না।’

আজ বিকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

‘বেপরোয়া’ ছাত্রলীগের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগ নেতাদের কাছে অনুরোধ করব, ছাত্রলীগকে স্বার্থরক্ষার পাহারাদার হিসেবে ব্যবহার করবেন না। তাতে আপনাদেরও ক্ষতি হবে, ছাত্রলীগেরও ক্ষতি হবে।

ওবায়দুল কাদের বলেন, ঘরের মধ্যে আর ঘর করবেন না। দলের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কোনো কাজ হলে সাংগঠনিকভাবে, প্রশাসনিকভাবে আমরা কাউকে রেহাই দেব না। খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না। সুনামের ধারায় ফিরে আসুন। তা না হলে আরও কঠিন, আরও কঠোর ব্যবস্থা আমরা নেব।’

দলীয় অভ্যন্তরীণ কোন্দলে জড়িতরা আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন না বলেও হুশিয়ার করেন তিনি।

নেতাদের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘নেতাদের খুশি করার প্রবণতা আওয়ামী লীগের জন্য শুভ নয়। নেতাদের জয়গান, নেতাদের খুশি করার যে প্রবণতা এটা কিভাবে বন্ধ হবে আমি তা ভাবছি। একজন আমাদের নেতা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

নেতাবন্দনা ছাড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগকে যদি শৃংখলার মধ্যে রাখতে হয়, তবে নেতাদের বন্দনা করা বাদ দিতে হবে। নেতাবন্দনা করে বিএনপির রেজাল্ট কী? যুবরাজের বন্দনা, দেশনেত্রীর বন্দনা করতে করতে তাদের পায়ের নিচের মাটি সরে গেছে। এ বন্দনার রাজনীতি বন্ধ করুন।

মঞ্চে বসা নেতাদের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, এরা কেউ তৃণমূলের প্রতিনিধি নন। নেতাদের ভারে সাংবাদিকরা ছবিও ধারণ করতে পারে না। আর সবাই চায় মঞ্চে নেতার পাশে বসে ক্যামেরায় উজ্জ্বল হাসি বিতরণ করতে। কোনো কারণে টেলিভিশনে ধারণ না হলে সেলফি তো আছেই। সেলফি আর সেলফি। সেলফি জ্বালায় এখন অস্থির।

ওবায়দুল কাদের বলেন, জানি এসব বলার কারণে আমার অনেক আত্মীয়-অনাত্মীয় হয়ে যাবে। আমার বিরুদ্ধে বিরূপ সমালোচনা করবে। ওদিকে খেয়াল করার কোনো সুযোগ নেই। আওয়ামী লীগকে সুসংসহত করতে, সুশৃংখল করতে, শৃংখলাবদ্ধ করতে, একটা স্মার্ট মডার্ন আওয়ামী লীগ গড়ে তুলতে আমি শেষ পর্যন্ত লড়ে যাবো।

আওয়ামী লীগ কর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ করে নৌকার বিরুদ্ধে যারা বিদ্রোহ করে, যারা উসকানি দেয় দলের প্রতি তাদের কোন আনুগত্য নেই। যেসব নেতা বিদ্রোহে জড়িত সময়মতো তারা সব টের পাবেন, ‘কত ধানে কত চাল’।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোনো কারণ নেই। তারা এখন আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ। তারা কুমিল্লা নির্বাচনে জিতে মনে করছে সারা দেশ জয় করে ফেলেছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে সাম্প্রতিক সময়ে নগর আওয়ামী লীগের দুই শীর্ষ নেতা- এবিএম মহিউদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীনের মধ্যে বিরোধ চরমে উঠেছে। সুইমিংপুল নির্মাণ বন্ধে ছাত্রলীগ আউটার স্টেডিয়ামে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও বৃহস্পতিবার ছাত্রলীগ পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। সুনির্দ্দিষ্টভাবে এসব বিষয় উল্লেখ না করলেও ওবায়দুল কাদেরের বক্তব্যে ছিল এসব ঘটনার ইঙ্গিত।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে ওবায়দুল কাদের ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, চট্টগ্রাম আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম প্রমুখ বক্তব্য দেন।

এছাড়া বিভিন্ন উত্তর জেলার বিভিন্ন আসনের সরকারদলীয় এমপি, উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগের তৃনমূল নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় নিবন্ধনের মধ্য দিয়ে শুরু হয় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলন। এতে তিন হাজার প্রতিনিধি অংশ নেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com