বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

‘আলাদা বিমান কেনার কোনো প্রয়োজন নেই’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানের নিরাপদ ভ্রমণের জন্য আলাদা নতুন বিমান কেনার কোনো প্রয়োজন নেই।

আজ ঢাকায় সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী। হাঙ্গেরি সফর থেকে ফেরার পর গণভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘যাত্রাপথে বিমানের সমস্যা নিছকই যান্ত্রিক ত্রুটি। রাষ্ট্রপতি ও সরকারপ্রধানের জন্য নতুন এয়ারক্রাফট কেনার মতো বিলাসিতা করার সময় আসেনি। সাধারণ মানুষ যেটাতে চড়ে, আমরাও সেটাইতেই চড়ব।’

তিনি যাত্রীদের জন্য বিমানকে আধুনিকায়নের ওপর জোর দিয়ে রাষ্ট্রীয় সংস্থা বিমানের উন্নয়নে তার সরকারের নেওয়া নানা পদক্ষেপ তুলে ধরেন।

প্রসঙ্গত, পানি সম্মেলনে যোগ দিতে গত রোববার বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হাঙ্গেরির বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

পথে যান্ত্রিক ত্রুটির কারণে ওই বিমান তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি মেরামত করে চার ঘণ্টা পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ওই বিমান বুদাপেস্টে পৌঁছায়। হাঙ্গেরি সফর শেষে প্রধানমন্ত্রী অন্য আরেকটি বিমানে দেশে ফেরেন।

এদিকে এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি করে।

গত বুধবার বিমানের প্রাথমিক তদন্ত প্রতিবেদন সাংবাদিকদের সামনে উপস্থাপন করে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন জানান, কর্মকর্তাদের গাফিলতিতেই প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার প্রমাণ মিলেছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com