শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আর্জেন্টিনাকে পাত্তাই দিল না ব্রাজিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ নভেম্বর, ২০১৬
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : এক বছর আগের কথা। ২০১৫ সালের ১৩ নভেম্বর আর্জেন্টিনার মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম লেগ খেলতে গিয়েছিল ব্রাজিল। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছিল। এরপর অনেক কিছু পরিবর্তিত হয়েছে।

প্রায় এক বছর পর ফিরতি লেগের ম্যাচে শুক্রবার ভোরে ঘরের মাঠে আর্জেন্টিনার মুখোমুখি হয় ব্রাজিল। এবার আর ড্র নয়। ৩-০ গোলে আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সমুন্নত রেখেছে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এটা ব্রাজিলের টানা পঞ্চম জয়। অন্যদিকে হারের বৃত্তেই থাকল আর্জেন্টিনা। পাশাপাশি রাশিয়া বিশ্বকাপে খেলার আশা টিকিয়ে রাখার ক্ষেত্রে আরো খানিকটা ব্যাকফুটে চলে গেল আলবিসিলেস্তারা।

আর্জেন্টিনার বিপক্ষে শুক্রবার ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলেছে ব্রাজিল। টিটের শিষ্যদের শুরু থেকেই বেশ আগ্রাসী ফুটবল খেলতে দেখা যায়। সেটার ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ২৫ মিনিটে কৌতিনহোর অসাধরণ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এ সময় মাঝমাঠ থেকে বল পেয়ে যান মার্সেলো। তিনি বল দেন নেইমারকে। চোখের পলকে নেইমার বল দেন কৌতিনহোকে। আর্জেন্টিনার তিনজন খেলোয়াড়কে পরাস্ত করে ডি বক্সের খানিকটা বাইরে থেকে শট নেন। বল গিয়ে তার আশ্রয় খুঁজে পায় (১-০)।

৩৫ মিনিটের মাথায় ব্রাজিলের ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। এ ধরণের ফ্রি কিক থেকে মেসি প্রায়শই গোল করে থাকেন। কিন্তু আজ গোল করতে পারেননি।

প্রথমার্ধের শেষ মুহূর্তে তারকা খেলোয়াড় নেইমার গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। এ সময় থ্রো থেকে বল পেয়ে যান গ্যাব্রিয়েল জেসাস। তিনি বল বাড়িয়ে দেন আর্জেন্টিনার ডি বক্সের মধ্যে ঢুকতে থাকা নেইমারকে। আর্জেন্টিনার গোলরক্ষককে একা পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি ব্রাজিলিয়ান সেনসেশান।

ফলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় টিটের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান ৩-০ করে স্বাগতিকরা। ৫৮ মিনিটে আরো একটি গোল করে ব্রাজিল। রেনাটো আগুস্তোর সহায়তায় গোলটি করে পাওলিনহো। ৬৯ মিনিটে ডি বক্সের বাইরে আবারো ফ্রি কিক পায় আর্জেন্টিনা। মেসির নেওয়া দারুণ শটটি রুখে দেন ব্রাজিলের গোলরক্ষক।

৭৭ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ মিস করেন নেইমার। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি। ৮৭ মিনিটে আরো একটি সুযোগ মিস করেন নেইমার। বলে পা লাগাতে পারলেই গোল হতে পারত। কিন্তু সেটা তিনি করতে পারেননি। ফলে ৩-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় টিটের শিষ্যদের।

এ জয়ের ফলে ১১ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। সমান ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে (বিপদ সীমা) রয়েছে আর্জেন্টিনা। এই মাঠেই জার্মানির কাছে ৭-১ গোলের ব্যবধানে হেরেছিল ব্রাজিল। সেই মাঠে চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনাকে হারিয়ে কিছুটা হলেও তৃপ্তি পাচ্ছে স্বাগতিকরা।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com