রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

আরো বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুলাই, ২০১৬
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশে আরো বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন গোয়েন্দারা। জঙ্গিগোষ্ঠী ঈদের আগেই বড় ধরনের কোনো বিপণিবিতান বা জনসমাগমে এ হামলা চালাতে পারে।

এজন্য রাজধানীসহ গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে সর্বোচ্চ নিরাপত্তা নেওয়ার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেশজুড়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে এ নির্দেশনা দেওয়া হয়। রবিবার পুলিশ সদর দপ্তরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ কর্মকর্তারা এ নিয়ে বৈঠকও করেন।

দৈনিক সমকাল বৈঠক সূত্রের বরাত দিয়ে জানায়, দেশে আরও বড় ধরনের হামলার আশঙ্কার কথা জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা। বড় ধরনের কোনো শপিংমল বা মার্কেটে এ হামলা হতে পারে। ঈদের আগে লঞ্চ টার্মিনাল, বাস টার্মিনাল বা রেলস্টেশনেও সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা বলেন কর্মকর্তারা। সে অনুযায়ী নিরাপত্তা ছকও সাজানো হয়েছে। এরই মধ্যে সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, পুলিশপ্রধান এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত বৈঠক হয়। বৈঠকে গুলশানে কূটনৈতিকপাড়ায় কড়া নিরাপত্তার মধ্যে জঙ্গিদের এত ভারী অস্ত্র বহনের বিষয়টিও উঠে আসে। সেখানে কোনো গাফিলতি বা গোয়েন্দা ব্যর্থতা ছিল কি-না তা নিয়েও আলোচনা হয়। কোন পরিপ্রেক্ষিতে দু’জন পুলিশ কর্মকর্তা মারা গেলেন, তা নিয়ে আলোচনা হয়।

গোয়েন্দা কর্মকর্তারা বড় হামলার আশঙ্কা করে সারাদেশে নিরাপত্তা জোরদারের সুপারিশ করেন। ওই কর্মকর্তা বলেন, গুলশান হামলা থেকে শিক্ষা নিয়ে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। নিরাপত্তার ফাঁক গলে যাতে আর এ ধরনের হামলা হতে না পারে, সে বিষয়ে মাঠ পর্যায়ে সব পুলিশ সদস্যকে সতর্ক করা হয়েছে। বৈঠকে উপস্থিত অন্য এক কর্মকর্তা বলেন, আরও বেশি গোয়েন্দা তৎপরতা ও গোয়েন্দা সংস্থাগুলোর মধ্যে বেশি করে তথ্য আদান-প্রদানের ওপর সিদ্ধান্ত হয়েছে। কোনো ধরনের নাশকতার তথ্য পেলে যাতে দ্রুত তা সংশ্লিষ্ট কর্মকর্তাদের মধ্যে সরবরাহ করা হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com