শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আরেক দফা বাড়লো হজ নিবন্ধনের সময়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ এপ্রিল, ২০১৯
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন সময়সীমা আরেক দফা ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে ।

গতকাল রোববার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শিব্বির আহমদ উসমানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালের হজ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৪ পর্যন্ত ব্যক্তিদের নিবন্ধন সময়সীমা ইতোমধ্যে উত্তীর্ণ হয়েছে। সে পরিপ্রেক্ষিতে জাতীয় হজ ও ওমরাহ নীতি অনুযায়ী নিবন্ধনের পরবর্তী ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৫ থেকে ৫ লাখ ৩৪ হাজার ৯২ পর্যন্ত নিবন্ধিত ব্যক্তিদের ১১ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের জন্য আহ্বান করা হলো । যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে ১০ এপ্রিলের মধ্যে পাসপোর্ট দাখিল করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য সরকারি ছুটির দিন পাসপোর্ট দাখিল করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সরকারি ব্যবস্থাপনার নিবন্ধন ১০ এপ্রিল পর্যন্ত সময় রয়েছে। ২০১৯ সালের হজযাত্রীর মোট কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় কোটা ৭ হাজার ১৯৮। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৬ হাজার ৬১৮।

বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ১ লাখ ২০ হাজার। বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী কোটা ১ লাখ ১৬ হাজার ৭৪৬।

গতকাল ৭ এপ্রিল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ ‘এ’তে ২ হাজার ২২৩ জন ও প্যাকেজ ‘বি’তে ৪ হাজার ৭৯ জনসহ মোট ৬ হাজার ৩০২ জন নিবন্ধিত হয়। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ৬ হাজার ৬০৮ জনের। বেসরকারিভাবে নিবন্ধিত হয়েছে ১ লাখ ৩ হাজার ৮৮৬। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ১ লাখ ১১ হাজার ৬৬৬ জনের।

বাংলা৭১নিউজ/এস.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com