রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

আরও দুই হজ ফ্লাইট বাতিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
  • ৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বৃহস্পতিবারের দু’টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হজ ফ্লাইট দু’টি হলো- বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভোর ৬টা ৫ মিনিটের বিজি-১০৭৩ ও বেলা ১টা ২৫ মিনিটের বিজি-৫০৭৩।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে হজ যাত্রী সংকটের কারণে এ হজ ফ্লাইট বাতিল করা হয়।

প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করেরেছন।

সূত্র জানায়, গত ২৪ জুলাই বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয়। এরপর থেকে হজ যাত্রী সংকটের কারণে এ পর্যন্ত বিমান ও সৌদি এয়ারলাইন্সের ২৫টি হজ ফ্লাইট বাতিল হয়েছে।

হজ কার্যালয় জানায়, আজ দুপুর পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছেছেন ৭৩ হাজার ৪৫ হজযাত্রী। আর ভিসা নিয়ে টিকিট কেটে সৌদিতে যাত্রার অপেক্ষায় আছেন ৪৯ হাজার ৩৭৭ হজযাত্রী।

এ বছর হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮। এর মধ্যে ১ লাখ ২২ হাজার ৪২২ জনের ভিসা হয়েছে। বাকি ৪ হাজার ৭৭৬ জনের পাসপোর্ট জমা হয়নি। ফলে ভিসা পাচ্ছেন না তারা। এ কারণে এ বছর হজে যেতে পারছেন না পৌনে ৫ হাজার হজ যাত্রী।

সূত্র জানায়, হজযাত্রীদের পাসপোর্ট বাংলাদেশের সৌদি দূতাবাসে জমা দেয়ার শেষ দিন আজ। তবে হাব মহাসচিব জানিয়েছে, ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে পাসপোর্ট জমা দেয়ার জন্য সৌদি সরকারের কাছে আরও ২ দিন সময় বৃদ্ধির আবেদন জানানো হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com