শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

আরও দুই প্রকল্প উদ্বোধন করবেন হাসিনা-মোদী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আরও দুটি প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১০ সেপ্টেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীদ্বয় ভিডিও কনফারেন্সের মাধ্য তিনটি প্রকল্পের উদ্বোধন করেছেন। আগামী সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই প্রধানমন্ত্রী একটি আন্তঃরাষ্ট্র তেল পাইপ লাইন এবং বাংলাদেশের জয়দেবপুর ও টঙ্গীর সঙ্গে ঢাকার লের যোগাযোগের উদ্বোধন করবেন বলে মিডিয়ায় প্রকাশিত তথ্যে বলা হয়েছে।

বর্তমানে ভারতের আসামের নুমালিগড় টার্মিনাল থেকে রেলের ট্যাঙ্কারে করে বাংলাদেশে ডিজেল পাঠানো হয়। এবার থেকে পাইপ লাইনের মাধ্যমে হাই স্পীড ডিজেল বাংলাদেশে পাঠানো হবে। অন্যদিকে জয়দেবপুর ও টঙ্গীর সঙ্গে ঢাকার যোগাযোগের জন্য তৈরি রেল লাইন পাতার কাজটি হয়েছে বাংলাদেশকে দেওযা ভারতের ঋণের অর্থে। ভারত বাংলাদেশকে কয়েক পর্যায়ে মোট ৮০০ বিলিয়ন ডলার ঋণ দিযেছে।

গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশকে ভারতের ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ এবং  আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেললাইন প্রকল্পের বাংলাদেশ অংশের নির্মাণ কাজ ও মৌলবীবাজার জেলার কুলাউড়া-শাহবাজপুর রেল সংযোগ পুনর্বাসন প্রকল্পের নির্মাণ কাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী।

এই অনুষ্ঠানে পশ্চিম বঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও অংশ নিয়েছিলেন। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com