শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আমেরিকা বোকার মতো মধ্যপ্রাচ্যে অর্থ খরচ করেছে- ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমেরিকা বোকার মতো মধ্যপ্রাচ্যে সাত সাত ট্রিলিয়ন ডলার খরচ করেছে। তিনি জোর দিয়ে বলেছেন, “এ অর্থ ব্যয় আমাদের দেশ পুনর্নিমাণের পরিবর্তে দুই দলের ফ্যাশন হিসেবে কাজ করেছে।”
গতকাল (শুক্রবার) এক টুইটার বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প এসব কথা বলেছেন। তিনি আরো বলেছেন, “আমি ধারণা করি একটা পর্যায় থেকে দেশের কল্যাণের জন্য আমরা দ্বি-দলীয় ফ্যাশন হিসেবে ডেমোক্র্যাট দলের সঙ্গে কাজ করতে পারব।” তিনি বলেন, দেশ নির্মাণের ক্ষেত্রে অবকাঠামো দিয়ে শুরু করাই হবে সঠিক পদক্ষেপ।
ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস ইস্যুতে জাতিসংঘ সাধারণ পরিষদের ভোটাভুটিতে চরম পরাজয়ের মুখে পড়ার একদিন পর ডোনাল্ড ট্রাম্প তার নিজের টুইটার অ্যাকাউন্টে এসব কথা বললেন।
মার্কিন প্রেসিডেন্ট গত ৬ ডিসেম্বর বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর মিশর ও ফিলিস্তিনি কর্তৃপক্ষের কর্মকর্তারা মিলে ট্রাম্পের সিদ্ধান্ত বাতিলের দাবিতে জাতিসংঘে একটি প্রস্তাব তোলেন। ওই প্রস্তাবের পক্ষে বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের ১৯৩টি সদস্য দেশের মধ্যে ১২৮টি দেশ ভোট দিয়েছে। প্রস্তাবের বিপক্ষে ভোট দিয়েছে আমেরিকা ও ইসরাইলসহ মাত্র নয়টি দেশ। ৩৫টি দেশ ভোট দেয়া থেকে বিরত ছিল। ভোটাভুটির আগে বিশ্বের বিভিন্ন দেশকে আমরিকার বিরুদ্ধে ভোট দেয়ার বিষয়ে হুমকি দিয়েছিলেন ট্রাম্প। কিন্তু তা উপেক্ষা করেই বহু দেশ মার্কিন পদক্ষেপের বিরুদ্ধে ভোট দিয়েছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com