সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য

আমি মনে-প্রাণে একজন ফিলিস্তিনি- ম্যারাদোনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ জুলাই, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: গত রোববার রাশিয়ায় অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ। আর সেই ম্যাচটি দেখার জন্য রাশিয়ায় উপস্থিত ছিলেন আর্জেন্টাইন ফুটবল লিজেন্ড ডিয়াগো ম্যারাডোনা।

এদিকে এই ম্যাচটি দেখতে রাশিয়ায় ছিলেন ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। আর সেখানেই এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন ম্যারাডোনা ও প্রেসিডেন্ট আব্বাস।আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকারের প্রতি তার দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করে বলেন “আমি মনে প্রাণে একজন ফিলিস্তিনি।”

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে সাড়া দিয়ে মস্কো গেছেন প্রেসিডেন্ট আব্বাস। বিভিন্ন দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক ইস্যু নিয়ে দুই নেতা বৈঠকে মিলিত হবেন বলে কথা রয়েছে।

ফুটবল জগতে কিংবদন্তি হিসেবে পরিচিত ম্যারাডোনা দীর্ঘ সময় থেকেই ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে আসছেন। ফিলিস্তিন একদিন চূড়ান্তভাবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে পরিণত হবে বলে জানান ম্যারাডোনা।

নিজের ইনস্টাগ্রামে এক পোস্টে ম্যারাডোনা লিখেন, “এই লোকটি ফিলিস্তিনে শান্তি চায়। জনাব আব্বাস, আপনার নিজের একটি পূর্ণাঙ্গ দেশ আছে।” এর আগে ২০১৪ সালেও ম্যারাডোনা বলেছিলেন, ইসরাইল ফিলিস্তিনের সাথে যা করছে তা লজ্জার।

ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল হামাস

ইসরাইলকে কঠোর পরিণতি ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। অবরুদ্ধ গাজা উপত্যকায় তেল সরববাহ বন্ধ করার মাধ্যমে ইসরাইল গাজায় অমানবিক অবরোধ আরো তীব্র করার পরিপ্রেক্ষিতে হামাস এ হুঁশিয়ারি উচ্চারণ করলো।

ইসরাইল গত ৯ জুলাই গাজার ওপর নতুন করে অবরোধ আরোপ করেছে। হামাসের ওপর আরো দমন পীড়ন চালানোর অংশ হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে তেল আবিবের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

ইসরাইলি কর্তৃপক্ষ গাজার প্রধান বাণিজ্য পথ কেরেম শ্যারোম ক্রসিং বন্ধ করে দিয়েছে। এই ক্রসিং পথ দিয়ে জ্বালানী তেল, খাদ্য এবং ওষুধ ছাড়া অন্য কিছু বহন করা যাবে না বলে ইসরাইল নির্দেশ দিয়েছে।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, যতদিন ফিলিস্তিনি বিক্ষোভকারীরা ইসরাইলের দিকে বিস্ফোরক ভর্তি বেলনু উড়ানোর কাজ অব্যাহত রাখবে ততদিন পর্যন্ত এ বাণিজ্য ক্রসিং বন্ধ থাকবে।

গতকাল (সোমবার) ইসরাইলের যুদ্ধমন্ত্রীর দফতর এক বিবৃতিতে জানিয়েছে, এভিগদোর লিবারম্যান সিদ্ধান্ত দিয়েছেন যে আজ মঙ্গলবার সকাল থেকে আগামী রোববার পর্যন্ত গাজায় তেল সরবরাহ স্থগিত থাকবে।

হামাসের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করতেই এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। তবে কেরেম শ্যালোম ক্রসিং দিয়ে কেবল খাদ্য ও ওষুধ সরবরাহ করা যাবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com