শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আমাদের নিজেদের মধ্যেই শত্রু আছে-স্বাস্থ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ‘একাত্তর সালে শত্রু চেনা যেত, এখন শত্রুদের চেনা যায় না’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘আমাদের নিজেদের মধ্যেই শত্রু আছে। ৭১ সালের শত্রু এখানেও থাকতে পারে।  সেই শত্রু এখনও সক্রিয়। ‘ আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত বর্ধিত সভায় তিনি এমন মন্তব্য করেন।

নাসিম বলেন, ‘আমাদের সামনে অনেকগুলো চক্রান্ত অপেক্ষা করছে। অধ্যাপক জাফর ইকবাল বসে ছিলেন এক অনুষ্ঠানে। পেছন থেকে তার ওপর হামলা হয়েছে।  এখন আমার পেছনে যারা দাঁড়িয়ে তারা আমার কর্মী। পেছন দিয়ে কেউ যদি মেরে বসে, কী করবেন, বলেন? আমাদের নিজেদের মধ্যেই শত্রু আছে!’

তিনি বলেন, ‘বেগম জিয়াকে আমরা জেলে পাঠাই নাই।  তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়স্ক মহিলা।  তাকে কারাগারে পাঠানো আমাদের জন্য স্বস্তির বা সুখকর নয়। কেউ জেলে থাকুক আমরা চাই না।  জেলে থাকার অভিজ্ঞতা তো অনেকের চেয়ে আমার বেশি আছে।  সেখানে কত কষ্ট হয় আমি জানি।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের এ নেতা বলেন, “আপনাদেরআইনজীবীরা যদি দক্ষ হন অবশ্যই উনি (খালেদা জিয়া) জেল থেকে বেরিয়ে আসবেন।  কেউ কেউ বলছেন, ‘খালেদা জিয়া জেলে থাকলে প্রতিদিন ১০ লাখ ভোট বাড়ে।’ তার মানে উনি (মওদুদ) নিজেই চান তার নেত্রী জেলে থাকুক, প্রতিদিন ভোট বাড়ুক।”

‘এই আইনজীবী দিয়ে কেমনে আপনাদের নেত্রীকে বের করবেন? এ জন্য আমি বলেছি, এমন আইনজীবী বাদ দিয়ে অন্য আইনজীবী নেন। তাহলে তিনি বের হতে পারবেন’- যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।

ঐতিহাসিক ৭ মার্চের জনসভা প্রসঙ্গে নাসিম বলেন, ‘বঙ্গবন্ধুও তার জীবনে এর চেয়ে বড় বক্তব্য দিতে পারেন নাই।  সেই দিনে আয়োজিত এ জনসভা কোনো সাধারণ জনসভা নয়, বিশেষ জনসভা। এটি আনন্দ-উল্লাসের জনসভা। অশুভ শক্তির বিরুদ্ধে লড়াইয়ের শপথ নেয়ার জনসভা।  নিজের মনের টানে আসবেন, সবাইকে নিয়ে আসবেন। এখানে আপনারা পরিবার নিয়ে আসবেন। জনসভা বড় হলে শত্রুর হৃদকম্প বাড়বে।’

‘বেগম জিয়া ও বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করতে চায় সরকার’- মির্জা ফখরুলের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ‘দোষ তো আমাদের নয়। শেখ হাসিনা আপনাদের আহ্বান করেছেন, সাড়া দেননি। নির্বাচন ভণ্ডুলের জন্য জ্বালাওপোড়াও করেছেন আপনারা। ফাঁকা মাঠে কে গোল দিতে চায় না, বলেন! ফাঁকা মাঠ দিলে আমরা কী করবো, বলেন! যথা সময়ে সবাইকে নিয়েই নির্বাচন হবে।  এটা নিয়ে গবেষণা বা আলোচনার কিছু নাই।‘

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com