শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আমরা বড় ঝুঁকি নস্যাৎ করেছি : আনসারুল্লাহ প্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭
  • ৭৬ বার পড়া হয়েছে
বক্তব্য রাখছেন আনসারুল্লাহ আন্দোলনের নেতা আবদুল মালেক আল-হুথি

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতা আবদুল মালেক আল-হুথি বলেছেন, সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ ও তার অনুগত বাহিনীকে পরাজিত করে হুথি যোদ্ধারা ইয়েমেনের জন্য বড় ধরনের ঝুঁকি নস্যাৎ করে দিয়েছে।

তিনি বলেন, প্রথম দিকে সালেহ সৌদি আগ্রাসনের বিপক্ষে অবস্থান নিলেও চূড়ান্তভাবে তিনি সে সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং সৌদি আরবের পক্ষ নেন। কিন্তু তার এই পরিবর্তনে সবাই বিস্মিত হয়েছেন। রাজধানী সানায় গত কয়েক দিনের সংঘাতে সানার লোকজন নিরাপত্তা ও দেশের ঐক্য নিয়ে চিন্তিত হয়ে পড়েছিলেন।

আবদুল মালেক আল-হুথি বলেন, “তাদের নতুন অবস্থান জানতে পেরে আমরা তাদেরকে যুদ্ধকামী নীতি ও অপরাধমূলক তৎপরতা বন্ধ করার আহ্বান জানাই; তাদেরকে বলেছি এটা ভুল পথ কিন্তু তারা আমাদের অনুরোধ শুনতে রাজি হন নি বরং তারা তাদের সৌদিপন্থি ভুল পথেই চলতে থাকেন। শেষ পর্যন্ত তারা সানার রাজপথ অবরোধ করেন।”

সানার রাস্তায় আনসারুল্লাহ যোদ্ধাদের সশস্ত্র অবস্থান

সানার রাস্তায় আনসারুল্লাহ যোদ্ধাদের সশস্ত্র অবস্থান

আবদুল মালেক বলেন, সালেহর অনুগত লোকজন রাজধানী সানার মতো অন্য শহরগুলোতেও এমন কাজ করতে চেয়েছিল কিন্তু আজ তাদের খুব দ্রুতই পরাজিত করা হয়েছে। তিনি বলেন, আলী আবদুল্লাহ সালেহ প্রকাশ্যে ইয়েমেনের শত্রুদের পক্ষে অবস্থান নিয়েছিলেন।

আনসারুল্লাহ প্রধান বলেন, সালেহর বাহিনী এবং সৌদি নেতৃত্বাধীন জোটের মধ্যে যোগাযোগ ছিল যার কারণে সৌদি আরব রাজধানী সানা দখল করার জন্য তাদেরকে বিমান সমর্থন দিয়েছিল। আবদুল মালেক জোর দিয়ে বলেন, ইয়েমেনের জনগণের প্রতিরোধকে দুর্বল করার জন্য সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ ইয়েমেনের ওপর কঠোর অবরোধ চাপিয়ে দিয়েছে।

কিন্তু ইয়েমেনের মুসলিম জনগণ, তাদের প্রতিরোধ ও হুথি যোদ্ধাদের প্রতি সমর্থন আগ্রাসীদের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে। তিনি বলেন, সৌদি আরব, আমেরিকা ও ব্রিটেনের সমস্ত তৎপরতা ইয়েমেনের জনগণকে আরো বেশি প্রতিরোধকামী করে তুলবে। সালেহর ব্যর্থ ষড়যন্ত্র থেকে শত্রুদের শিক্ষা নেয়া উচিত বলেও মন্তব্য করেন আবদুল মালেক আল-হুথি।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com