রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

আমরা বিশ্বের সামনে মাথা উঁচু করে বাঁচব-প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামী মার্চ মাসের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, আমরা বিশ্বের সামনে মাথা নিচু করে বাঁচতে চাই না, আমরা মাথা উঁচু করে বাঁচব ইনশাআল্লাহ।
আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসির প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এ বছর পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ২৬৫ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হয়। এর মধ্যে ২০১৫ সালের জন্য ১২৪ ও ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এ পদকে ভূষিত হয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, যুগোপযোগী ও মানসম্মত শিক্ষাই উন্নত জাতি গড়তে পারে। দেশে কোনো ব্যক্তিই নিরক্ষর থাকবে না। সরকার এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য ভোকেশনাল ও টেকনিক্যাল শিক্ষার ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাজীবন শেষ করার পর কোনো শিক্ষার্থীকে যাতে বসে থাকতে না হয়, সে জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করছে সরকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে ১৯৯৬ সালে একটিমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয় ছিল। আমরা এখন প্রতিটি জেলায় ক্রমান্বয়ে একটি করে বিশ্ববিদ্যালয় করে দেয়ার উদ্যোগ নিয়েছি। আমরা কৃষির ওপর গুরুত্ব দিচ্ছি। আমাদের ঘরের ছেলেরা যাতে ঘরে খেয়ে পড়াশোনা করতে পারে তার ব্যবস্থা করছি।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছেলেমেয়েরা পৃথিবীর বিভিন্ন দেশের ছেলেমেয়েদের থেকে মেধাবী। তাদের মেধা বিকাশের চর্চা ও বিকাশের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। আমরা এর জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। স্বাগত বক্তব্য দেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com