শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আমরা আজ পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ- বেগম জিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ মাঠে গিয়ে ভোট চাচ্ছে আর আমরা ঘরে বসেও সমাবেশ করতে পারব না এটাতো কখনও হতে পারে না।

স্বাধীন দেশ আওয়ামী লীগের জন্য আজকে আমরা পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ। কাজেই আওয়ামী লীগের শৃঙ্খলমুক্ত হতে হবে।

তিনি বলেন, বিনা ভোটের পার্লামেন্ট ভেঙে দিতে হবে। আওয়ামী লীগ ও শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

রোববার সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ মুক্তিযোদ্ধা দলের সমাবেশে এসব কথা বলেন বিএনপি নেত্রী।

আওয়ামী লীগ সবসময় সত্যকে গোপন করে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, সবসময় বিএনপি এবং মুক্তিযোদ্ধাদের নাম শুনলে তাদের মাথা খারাপ হয়ে যায়। সবার দাবি, অবাধ সুষ্ঠু নির্বাচন। আমাদের দাবি হচ্ছে, আওয়ামী লীগ ও হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ একতরফা সমাবেশ করতে পারবে, আর অন্য দলকে সমাবেশ করতে দেয়া হবে না, এর নাম কি গণতন্ত্র?

বিনা ভোটের পার্লামেন্ট ভেঙে দিতে হবে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, আজকে বিচার বিভাগের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। প্রধান বিচারপতি ছুটি চাননি, তাকে জোর করে দেশের বাইরে পাঠানো হলো, এরা যে অপরাধী, এদের তো শাস্তি হওয়া উচিত।

তিনি বলেন, বিএনপির লোকজন দিয়ে জেলখানা ভরে রাখা হয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে আজ দেশের মানুষ দিশেহারা। এদিকে সরকারের নজর নাই, শুধু গালাগালি, এ অবস্থায় দেশ চলতে পারে না, এজন্য মুক্তিযুদ্ধ হয়নি। যারা ভালো কাজ করবে, জনগণ তাদেরই ভোট দেবে।

খালেদা জিয়া বলেন, ‘হাজার হাজার শিক্ষিত বেকার তৈরি করেছে তারা, প্রবাসীরা এ দেশে এসে তাদের অভিজ্ঞতা কাজে লাগাতে চায়। কিন্তু তারা সে সুযোগ পাচ্ছে না। মিটমিট করে চুলা জ্বলে, গ্যাস পায় না। কিন্তু দাম বেড়েই চলছে।’

তিনি বলেন, জিয়াউর রহমানের হাত ধরেই দেশে বহুদলীয় গণতন্ত্র এসেছিল। আবারও বিএনপির মাধ্যমে এ দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com