বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা সনাতন ধর্মাবলম্বীদের নিশ্চিন্তে থাকতে বললেন পররাষ্ট্র উপদেষ্টা সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা আজ ঢামেক হাসপাতালে টাকা চুরির অভিযোগে নারীসহ আটক ২ মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি টাঙ্গাইলে সড়কের পাশে পড়ে ছিল মাংস ব্যবসায়ীর মরদেহ

আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

রাজধানীর ধানমন্ডিতে ফ্ল্যাট বিক্রির কথা বলে ক্রেতার লাখ লাখ টাকা লুট করে নেওয়ার অভিযোগে ছয়জনকে গ্রেফতার করেছে ডিএমপির মিরপুর মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- মো. মহসিন মুন্সি, মো. মাজাহারুল ইসলাম, মো. রেজাউল করিম, মো. তৈয়ব, মো. হুমায়ুন কবির ও নূর মোহাম্মদ ওরফে নতু। তাদের কাছ থেকে ৫৭ লাখ ৫০ হাজার টাকাসহ একটি পিস্তল সদৃশ্য গ্যাস লাইট ও একটি লোহার সিন্দুক জব্দ করা হয়।

পুলিশ বলছে, ফ্ল্যাট কিনতে গিয়ে হারুনুর রশিদ ভূঞা নামের একজন প্রতারণার শিকার হয়ে ৭২ লাখ ৮০ হাজার টাকা খোয়ান। পরে হারুন ও তার স্ত্রী-সন্তানদের রুমের মধ্যে আটকে তালাবদ্ধ করে রাখে প্রতারকরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মাকছুদের রহমান।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, ধানমন্ডির বাসিন্দা ভুক্তভোগীর নাম মো. হারুনুর রশিদ ভূঞা (৬০)। তিনি নাফকো ডেভেলপার কোম্পানি লিমিটেডের ধানমন্ডির ৪/এ নির্মাণাধীন ১০ তলা ভবনের দ্বিতীয়, তৃতীয় ও অষ্টম তলা কেনার জন্য তিন কোটি ৭৫ লাখ টাকা মূল্যে ৩০ লাখ টাকা বায়নানামা দলিল মূলে বায়না করেন। এরপর বিভিন্ন সময়ে এক কোটি ২৩ লাখ টাকা প্রদান করেন হারুনুর রশিদ।

পরে নাফকো ডেভেলপার কোম্পানির ডিএমডি ও এমডি মোবাইল ফোনে ক্রেতা হারুনুর রশিদকে জানান, ৮ অক্টোবর সন্ধ্যার পর মিরপুর মডেল থানার বাসা নং-৯/২, ব্লক-বি, সেকশন-০৬, রোড নং-৫ এ তার অফিসে রেজিস্ট্রেশন করে দেওয়া হবে এবং রেজিস্ট্রেশনের জন্য বকেয়া টাকা সঙ্গে করে আনতে হবে।

তখন ক্রেতা হারুনুর রশিদ ডিএমডি ফয়সাল শেখকে বকেয়া টাকা পে-অর্ডারের মাধ্যেমে দিতে চাইলে তিনি তাকে নগদ টাকা নিয়ে আসার জন্য অনুরোধ করেন।

মিরপুর বিভাগের ডিসি মাকছুদের রহমান আরও বলেন, এমডি ও ডিএমডির অনুরোধে ৮ অক্টোবর সন্ধ্যার দিকে ক্রেতা হারুনুর রশিদ ও তার পরিবারের সদস্যসহ নগদ ৭২ লাখ ৮০ হাজার টাকা দুটি ব্যাগে করে নিয়ে নাফকো ডেভেলপার কোম্পানির অফিসে যান।

এ সময় হারুনের কাছে থাকা সাদা শপিং ব্যাগের ভেতরে ৩২ লাখ ৮০ হাজার টাকাসহ অজ্ঞাতনামা এক ব্যক্তি কার পার্কিং থেকে হারুনকে ছয়তলার অফিস কক্ষে নিয়ে যান। অবশিষ্ট ৪০ লাখ টাকা হারুনের স্ত্রী একটি ব্যাগে করে নিয়ে অফিসের নিচতলায় কার পার্কিংয়ে ব্যক্তিগত গাড়ির ভেতর অবস্থান করেন।

ডিসি মাকছুদের রহমান বলেন, এমন সময় ডিএমডি ফয়সাল শেখের অফিসে হঠাৎ অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জন ব্যক্তি মুখে মাস্ক পরা অবস্থায় পিস্তল সদৃশ্য বস্তু দিয়ে গুলি করার ভয় দেখিয়ে হারুনকে মারধর করে ৩২ লাখ ৮০ হাজার টাকা কেড়ে নেয় ও তাদের পাশের রুমে আটকে রাখে।

পরে অজ্ঞাত ব্যক্তিরা কার পার্কিংয়ে থাকা হারুনের স্ত্রী, ছেলে, মেয়ে ও ড্রাইভারকে মারধর করে তাদের কাছে থাকা আরও ৪০ লাখ টাকা কেড়ে নেয়। এছাড়া হারুনের স্ত্রীর গলায় থাকা এক ভরি ওজনের সোনার চেইন ও পরিবারের সদস্যদের ব্যবহৃত পাঁচটি মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর হারুনের স্ত্রী, ছেলে, মেয়ে ও ড্রাইভারকে ডিএমডি ফয়সাল শেখের অফিস কক্ষের পাশের রুমে আটকে রেখে বাইরে থেকে তালাবদ্ধ করে চলে যায়।

মিরপুর বিভাগের ডিসি বলেন, তাদের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে আসে এবং মিরপুর থানায় বিষয়টি জানালে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। পরবর্তীতে ঢাকার বিভন্ন জায়গায় অভিযান চালিয়ে অপরাধীদের গ্রেফতার করে ও তাদের কাছ থেকে নগদ ৫৭ লাখ ৫০ হাজার টাকা ও অন্যান্য আলামত উদ্ধার করে। এ ঘটনায় মিরপুর মডেল থানায় ৯ অক্টোবর একটি মামলা রুজু হয়েছিল।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com