শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান

‘আবাসন খাতের বিকাশে পূঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে পারেন’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : পরিকল্পনা মন্ত্রী  জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন , সরকার  ২০১৯ সালের মধ্যে শতভাগ সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের আবাসন সুবিধা নিশ্চিত করা হবে । পাশাপাশি দেশের সব মানুষের আবাসন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে  সরকার কাজ করছে । তিনি দেশের আবাসন খাতের উন্নয়নে রাজউক ও রিহ্যাব সমন্বিত উদ্যোগে কাজ করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন , আবাসন খাতের উন্নয়নে প্রাতিষ্ঠানিক সেবার গুণগত মান বাড়ানোর বিকল্প নেই।

মন্ত্রী শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে সেন্টার ফর কমিউনিকেশন নেটওয়ার্ক (সিসিএন ) আয়োজিত জাতীয় অর্থনীতিতে আবাসন খাত শীর্ষক  এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।
সিসিএন এর নির্বাহী পরিচালক জিল্লুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন অর্থ ও পরিকল্পন প্রতিমন্ত্রী এম এ মান্নান , সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মতলব আহমেদ ,জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান আবদুল মজিদ এবং রাজউক এর সাবেক প্রধান প্রকৌশলী  এমদাদুল ইসলাম । মূল প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনৈতিক বিশ্নেষক সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক ।
পরিকল্পনা মন্ত্রী বলেন , দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে আবাসন খাতের ভুমিকা অপরিহার্য । দেশের আবাসন খাতের উন্নয়নে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে । শিল্প বিকাশ ও কর্মসংস্থানে আবাসন খাতের অবদান তুলে ধরে তিনি বলেন , মালয়েশিয়া ও ভারতসহ বেশ কিছু দেশে জাতীয় প্রবৃদ্ধিতে আবাসন খাত গুরুত্বপূর্ণ অবদান রাখছে ।
ইকুইটি মার্কেট থেকে ভারতে আবাসন খাতের বিনিয়োগকারিরা প্রায় দুই বিলিয়ন ডলার পূঁজি সংগ্রহ করেছে। বাংলাদেশেও আবাসন খাতের বিকাশে পূঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে পারেন ।বাংলাদেশে এ খাতের বিকাশে সমন্বিত প্রচেষ্টা গ্রহণ করা অপরিহার্য । ২০১৩ থেকে ২০১৫সাল পর্যন্ত জাতীয় অর্থনীতিতে আবাসন খাতের প্রবৃদ্ধিও তথ্য তুলে ধরে মন্ত্রী বলেন , প্রতিনিয়ত নীতিমালা পরিবর্তন না করে দীর্ঘমেয়াদী নীতিমালা এ খাতের বিকাশে সুফল বয়ে আনবে ।
পাশাপাশি আবাসন খাতে বিনিয়োগকারিদের কারো কারো কারণে গোটা সেক্টরের সুনাম যাতে নষ্ট না হয় সংশ্লিষ্টদের এ বিষয়ে মনোযোগি হতে মন্ত্রী পরামর্শ দেন ।
বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com