সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

আবার নায়ক ব্যাটসম্যান মাশরাফি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭
  • ৩৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জয়সূচক রানটা নাহিদুলের ব্যাটে এল। মাশরাফি বিন মুর্তজার ব্যাটে এলেই ভালো হতো সবচেয়ে বেশি। নাগালের বাইরে চলে যাওয়া একটা ম্যাচ যে জিতিয়ে ফিরলেন তিনি। ব্যাটসম্যান মাশরাফি আবারও রংপুর রাইডার্সের জয়ের নায়ক। তাঁর ১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসে ৪ উইকেটে সিলেট সিক্সার্সকে হারিয়েছে রংপুর। সিলেটের তোলা ৫ উইকেটে ১৭৩ রানে জবাবে রংপুর জিতেছে ২ বল বাকি থাকতে।

শেষ ওভারে গড়ানো ম্যাচটায় রংপুরের জন্য সমীকরণ কঠিন হয়ে গিয়েছিল। মাশরাফি যখন নামেন, ২৭ বলে দরকার ৪৮। বলে বলে প্রায় ২ রান করে তোলার কঠিন চ্যালেঞ্জ। সেটিকে আরও কঠিন করে তুললেন রবি বোপারা, ২৪ বলে ৩৩ করে ফিরে গেলেন। উইকেটে মাশরাফিকে সঙ্গ দেওয়ার জন্য এলেন নাহিদ। দায়িত্বটা কাঁধে তুলে নিলেন অধিনায়ক।

শুরুটা করলেন সোহেল তানভীরকে দিয়ে। ১৯তম ওভারের প্রথম বলেই উড়িয়ে মারলেন। ১২ বলে ২০ রান তোলার সমীকরণটা মুহূর্তেই সহজ হয়ে গেল। ১১ বলে ১৪। কিন্তু পরের ৫ বলে আর বাউন্ডারি এল না। সব মিলিয়ে ওই ওভারে ১১ রান। শেষ ওভারটা সহজ হবে না।

ওয়াইড দিয়ে শুরু করলেও দ্বিতীয় বলেই মাশরাফিকে বোকা বানালেন টিম ব্রেসনান। অভিজ্ঞ এই ইংলিশ পেসার জানেন, বল দিতে হবে অফের বাইরে। মাশরাফি যেন টেনে মারতে না পারেন লেগে। ডট বলটা সেই পরিকল্পনারই ফসল। কিন্তু মাশরাফিও ততক্ষণে পড়ে ফেলেছেন দাবার চালটা। এবার তিনি নিজে বেরিয়ে এলেন অফের বাইরে। ব্রেসনানের বলটা পেলেন মওকামতো। অফের অনেক বাইরের ফুল টস টেনে লেগেই উড়িয়ে মারলেন। আবার ছক্কা।

নেমে গেল সব চাপ। নিজের কাজটা সেরে এক রান নিয়ে ননস্ট্রাইক প্রান্তে দাঁড়ালেন মাশরাফি। যেন সুযোগ করে দিলেন আরেক তরুণকে নিজেকে আলোতে নিয়ে আসার। ৩ বলে যে তখন মাত্র ১ রান চাই। ব্রেসনানের আরও একটা ফুল টস নাহিদের ব্যাটে সোজা চারে রূপ পেল। আর এই জয়ে প্রথম চার ম্যাচে মাত্র ১ জয় দিয়ে শুরু করা রংপুর সর্বশেষ ৫ ম্যাচে চতুর্থ জয় নিয়ে ঘুরে দাঁড়াল দারুণভাবে। ৭ বলে ১৪ করা নাহিদ পেলেন মাশরাফির জয়-আলিঙ্গন।

মাশরাফি অবশ্য এদিন ভালো বোলিং করেননি। ৪ ওভার ৩৯ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। নাজমুল ইসলাম ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নিলেও তাই বড় সংগ্রহ পেয়েছিল সিলেট। এর পেছনে ছিল আন্দ্রে ফ্লেচারের ১৭ বলে ২৬, বাবর আজমের ৩৭ বলে ৫৪ আর সাব্বিরের ৩৭ বলে ৪৪। জবাবে গেইল ৩ বলে ৫ রান করে ফিরে গেলে শুরুতে চাপে পড়ে রংপুর।

জিয়াউর রহমানের ১৮ বলে ৩৮ রানের ইনিংসের পরও জয়ের লক্ষ্যটা কিছুতেই নাগালে আসছিল না। ব্রেন্ডন ম্যাককালাম ৪৩ রানের ইনিংস খেললেও যে বল খরচ করেছেন ৩৮টি। মোহাম্মদ মিথুন ১৭ বলে ১৮, বোপারার ৩৩ রানও এসেছে ২৪ বলে। এ কারণেই মাশরাফি ব্যাট হাতে নেমেছেন ওভারে ১১ করে তোলার চ্যালেঞ্জ নিয়ে। দুটি ছক্কাতেই সহজ করে দিয়েছেন সব।

এই আসরের সবচেয়ে তারকা ও ব্যয়বহুল দল রংপুর তাই নিরাপদ চারে নিজেদের খুঁজে পাচ্ছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com