সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

আফগানিস্তানে স্পোর্টস ক্লাবে বোমা হামলা, নিহত ২০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: আফগানিস্তানে একটি স্পোর্টস ক্লাবে জোড়া বোমা হামলায় দুই সাংবাদিকসহ ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭০ জনের মতো। খবর আল জাজিরার।

বুধবার রাতে রাজধানী কাবুলে অবস্থিত ওই ক্লাবে হামলা চালায় জঙ্গিরা। তবে হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি কোনো গোষ্ঠি।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, বুধবার স্থানীয় সময় বিকালে কাবুলের দাশতের বারচি এলাকার ওই স্পোর্টস ক্লাবে হামলা চালায় জঙ্গিরা। ওই এলাকায় বসবাস করা শিয়া হাজারা সম্প্রদায় এর আগে বহুবার হামলার শিকার হয়েছে।

শুরুতে এক ব্যক্তি ক্লাবের নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যার পর ভেতরে প্রবেশ করে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। হামলার পর হতাহতদের উদ্ধারে লোকজন জড়ো হলে আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে। এতে দুই সাংবাদিকসহ ২০ জন নিহত হয়েছেন। নিহত দুই সাংবাদিক দেশটির ‘তোলু’ টিভিতে কাজ করতেন। দুই হামলায় কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ ৭০ জনের মতো আহত হয়েছেন বলে জানিয়েছে কাবুল পুলিশের মুখপাত্র হাসমত স্ট্যানেকজাই।

হামলার নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি বলেছেন, ‘বেসামরিক নাগরিক এবং গণমাধ্যমকর্মীদের ওপর এই হামলা মানবতা এবং স্বাধীনতার বিরুদ্ধে হামলা।’

কোনো জঙ্গি গোষ্ঠি এ হামলার দায় স্বীকার না করলেও আইএস এ হামলা চালিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এরআগে গত মাসে ওই এলাকায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা হামলায় ৫০ জন নিহত হন।   ঢাকাটাইমস’র সৌজন্যে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com