শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আপিল আদালতেও ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ বহাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা পুনর্বহাল করার দাবিকে নাকচ করে দিয়েছে মার্কিন ফেডারেল আদালত। বৃহস্পতিবার নাইনথ সার্কিট আপিল আদালতের তিন বিচারক তাদের যৌথ রুলিংয়ে এ রায় দিয়েছেন।

গত ২৭ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশে ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। এর বিরুদ্ধে মামলার পরিপ্রেক্ষিতে সিয়াটলের একটি আদালত এই নিষেধাজ্ঞা স্থগিতের নির্দেশ দেয়। তবে ট্রাম্প প্রশাসনের পক্ষে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছিল।

বৃহস্পতিবার তিন বিচারকের বেঞ্চ সর্বসম্মতিতে নিষেধাজ্ঞা স্থগিতে সিয়াটলের আদালতের রায়কেই বহাল রাখেন। রায়ে বিচারকরা বলেন, সরকার এমন কোন প্রমাণ দাঁড় করাতে পারেনি যে ওই সাত মুসলিম অধ্যুষিত দেশের নাগরিকরা কোন সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত।

তবে সুপ্রিম কোর্টের রায়ের পরই নিষেধাজ্ঞার বিষয়টি চূড়ান্ত হবে বলে জানিয়েছে বিবিসি।

আপিল খারিজ হবার পর প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি লিখেছেন, ‘আদালতে দেখে নেব।আমার জাতির নিরাপত্তা এখন ঝুঁকির মুখে’।

হোয়াইট হাউজের পক্ষে মামলা পরিচালনাকারী মার্কিন বিচার বিভাগ রায়ের পর বলেছে, তারা ‘রায় পর্যালোচনা করছেন এবং এর সুযোগগুলো বিবেচনা করা হচ্ছে।’

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com