সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

আন্তর্জাতিক মিডিয়ার খবর : কলাবাগানে সমকামী পত্রিকার সম্পাদক জুলহাজ খুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাজধানীর কলাবাগানে নিজ বাসার সামনে দুর্বৃত্তদের চাপাতির কোপে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয় নিহত হওয়ার খবর আন্তর্জাতিক গণমাধ্যম ফলাও করে প্রকাশ করেছে। এসব মিডিয়াতে জুলহাজ ‘বাংলাদেশের একমাত্র সমকামী ম্যাগাজিন ‘রূপবান’ এর ‘সম্পাদক’ এই বিষয়টিই বেশি গুরুত্ব পেয়েছে।

জুলহাজ ঢাকায় সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার ঘনিষ্ট সহচর (প্রটোকল অফিসার) ছিলেন। আন্তর্জাতিক মিডিয়ার প্রায় প্রতিটিতেই সংবাদের শুরুতেই ছিল জুলহাজের সমকামী পত্রিকা ও মার্কিন দূতাবাসের সাথে তার সম্পৃক্ততার কথা।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির হেডলাইনে ছিল ‘বাংলাদেশের সমকামী সম্পাদককে কুপিয়ে হত্যা’।

মার্কিন ক্যাবল সংবাদ সিএনএন এর হেডলাইন ছিল ‘বাংলাদেশের রাজধানীতে মার্কিন দূতাবাসের কর্মীকে কুপিয়ে হত্যা’।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা তাদের হেডলাইনে শুধু বলেছে, ‘বাংলাদেশে দুইজনকে কুপিয়ে হত্যা’।

ভারতের টাইমস অব ইন্ডিয়া বলেছে, ‘বাংলাদেশে সমকামী কর্মীসহ দুইজনকে কুপিয়ে হত্যা’।

ইন্ডিপেনডেন্ট দিয়েছে, ‘বাংলাদেশের প্রথম সমকামী ম্যাগাজিনের সম্পাদককে কুপিয়ে হত্যা’।

দ্যা গার্ডিয়ান জানিয়েছে, ‘বাংলাদেশের প্রথম সমকামী ম্যাগাজিনের সম্পাদক খুন’।

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, ‘বাংলাদেশি সমকামী ম্যাগাজিনের সম্পাদককে কুপিয়ে হত্যা।’

ব্রিটিশ গণমাধ্যম মিরর দিয়েছে, ‘বাংলাদেশের সর্বপ্রথম সমকামী পত্রিকার সম্পাদককে কুপিয়ে হত্যা’

উল্লেখ্য, আজ সোমবার সন্ধ্যা ৬টার দিকে কলাবাগানের বাসার সামনে জুলহাজ মান্নান ও তার বন্ধু তন্ময় মজুমদারকে কুপিয়ে হত্যা করেছে আততায়ীরা। জুলহাজ বাংলাদেশের প্রথম সমকামী ম্যাগাজিন ‘রূপবান’ এর সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশের মার্কিন দূতাবাসের কর্মীও ছিলেন।

২০১৪ সালের জানুয়ারি মাসে রূপবান ম্যাগাজিনের আত্মপ্রকাশ ঘটে। বাংলাদেশের মতো মুসলিমপ্রধান দেশে এ ধরনের পত্রিকা প্রকাশ নিয়ে তখনই ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়। দেশের আলেমরা এটি নিষিদ্ধ করারও দাবি জানান।

প্রসঙ্গত, গত শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক রেজাউল করিমকে তার বাসার সামনে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করে রেখে যায় দুর্বৃত্তরা। ধারণা করা হয় নাস্তিক্যবাদের কারণে তাকে হত্যা করা হয়েছে।

তবে তার মেয়ে হাসিন বলেছেন, তার বাবা ব্লগে লেখালেখি করা কিংবা নাস্তিক্যবাদে বিশ্বাস কোনটাই করতেন না। এসবই গুজব।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com