শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আদমদীঘিতে ৫০ শয্যা হাসপাতালে ডাক্তার ৩ জন!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বর্তমান সরকারের আমলে সারাদেশে চিকিৎসা খ্যাতসহ বিভিন্ন খ্যাতে উন্নয়নের জোয়ার বইছে ঠিক সেই মুহুর্তে চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে বগুড়ার আদমদীঘি উপজেলাবাসী।
৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে বিভিন্ন বিভাগে ৩১ জন ডাক্তার থাকার বিধান থাকলেও মাত্র ৩ জন ডাক্তার দিয়ে চলছে ৫০ শয্যা এহাসপাতালটি। ডাক্তার সংকট থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে অত্র উপজেলার ৩ লক্ষাধিক মানুষ। জারুরী ভিত্তিতে আদমদীঘি হাসপাতালে চিকিৎসক বৃদ্ধি করনের জন্য উদ্ধতন কর্তপক্ষের দৃষ্টি কামনা করছে স্থানীয়রা।
মাত্র ৩ জন ডাক্তার দিয়ে শত শত রোগীদের চিকিৎসা দিতে হিমছিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। অপরদিকে রোগাীরা বিরম্বনায় পড়ে চিকিৎসা নিতে বার্থ হচ্ছে।
ঁজানায়ায়, আদমদীঘি উপজেলায় তিন লক্ষাধিকেরও বেশী মানুষ ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবার উপর নির্ভরশীল রয়েছে। হাসপাতাল সুত্রে জানাযায়, সরকারী ভাবে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ৩১ জন ডাক্তার কর্মরত থাকার নির্দেশ থাকলেও বর্তমান ডাক্তার কম খাতায় যোগদান আছে ৫ জন। তার মধ্যে একজন স্যাশপেনশনে রয়েছে।
আন্য ১ জন ডাক্তার প্রশিক্ষনে রয়েছে। ফলে আদমদীঘি উপজেলা ৫০ শয্যা হাসপাতালটি ৩১ জনের স্থলে মাত্র ৩ জন ডাক্তার দিয়ে চলছে। এলাকাবাসীর সুচিকিৎসার জন্য ২০ শয্যা হাসপাতাল থেকে গত কয়েক বছর পূর্বে ৩০ শয্যা বাড়িয়ে ৫০ শয্যা হাসপাতাল নির্মান করা হয়।
আদমদীঘি উপজেলা সহ আক্কেলপুরের দেওড়া রায়কালী হরিসাদী, মারমা. রানীনগরের পরইল, আবাদপুকুর। দুপচাচিয়ার সাহারপুকুর চেীমুহনী সহ তিলেকপুরের কিছু অংশের মানুষ এই হাসপাতালে চিকিৎসা নিয়ে থাকে। ডাক্তার সংক্রটের কারনে শত শত মানুষ চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হয়। অনেকে চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিতে হয়।
ক্লিনিকে চিকিৎসা করতে হলে অনেক টাকার দরকার হয়। টাকার অভাবে অল্প আয়ের মানুষ ক্লিনিকেও চিকিৎসা করাতে পারেনা। চিকিৎসা করতে না পেরে রোগ নিয়ে ভুগতে হচ্ছে। পথচারী বা যানবাহন যাত্রী দূর্ঘটার শিকার হয়ে জরুরী ভাবে হাসপাতালে নিয়ে এলে ডাক্তর সংকটের কারনে তাদের মধ্যে বেশি ভাগ রোগীকে বগুড়া বা নওগাঁ হাসপাতালে স্থানান্তর করা হয়।
উপজেলা স্থাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ শহিদুল্লাহ দেওয়ান সম্প্রতি কয়েক মাস আগে হাসপাতালে যোগদান করার কর স্থানীয়দের সুচিকিৎসা দিতে অপেরেশান থিয়েটার চালু করেন। কিন্তু ডাক্তার সংকটের কারনে সেবা দিতে কষ্ট হচ্ছে।
তিনি আরো বলেন এখানে ৩১ জন ডাক্তার থাকার নিয়ম থাকলেও মাত্র ৩ জন ডাক্তার দিয়ে চালানো হচ্ছে হাসপাতালটি। এব্যাপারে উদ্ধর্তন কর্মকতাকে একাধিকবার লিখিত ভাবে জানানো হলেও কোন ফল হচ্ছে না।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com