শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আদমদীঘিতে শীতজনিত রোগে ৭দিনে ৭জনের মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়) প্রতিনিধি: কথায় বলে মাঘের শীতে বাঘ কাঁধে। বাঘের সাথে কাপছে মানুষ। বগুড়ার আদমদীঘি-সান্তাহারসহ এর আশপাশ এলাকায় জেকেঁ বসেছে শীত।গত শনিবার ছিল মাঘ মাসের প্রথম দিন। মাঘের প্রথম দিনই ছিল বাঘ কাধানো শীত। সেই সাথে এই এলাকার মানুষ কাপছে। শনিবার সারাদিন সৃর্যের দেখা মিলেনি।
সকাল থেকে ঘনকুয়াশা আর হীমেল বাতাসে হারকাপানো তীব্রশীতে দেখা দিয়েছে জনদুর্ভোগ। শীতজনিত রোগে গত এক সপ্তাহে এসব এলাকায় ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার রাতে সান্তাহার শহরের মালশন গ্রামের অবসরপ্রাপ্ত রেল কর্মচারী আলতাফ (৭০) একই গ্রামের জিন্নÍ স্ত্রী মনোয়ারা (৫৫) মঙ্গলবার রাতে শহরের ছাতিয়ানগ্রম রোডের হটাৎপাড়া গ্রমের মোস্তফার স্ত্রী রেজিনা (৪০) পাশ্ববর্তী বড়গাছা গ্রামের বাবলু (৬৮) শুক্রবার সান্দিড়া গ্রামের মুক্তা (৪৬) উপর পোঁওতা গ্রামের মৃত আফসারের স্ত্রী ছামেনা (৫৫) এছারাও শনিবার রাতে সান্তাহার শহরের হরজিন পল্লিতে একজনের মৃত্যু খবর পাওয়া গাছে।
শিশু ,নারী,পুরুষসহ বিভিন্ন বয়সের শত শত ব্যাক্তি শীতজনিত রোগে আক্রান্ত হয়েছে এসব আক্রান্ত রোগীরা উপজেলা সদর হাসপাতালেও স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও চিকিৎসালয়ে চিকিৎসা নিয়েছেন বলে জানাগাছে। শৈত্যপ্রবাহ ঘন কুয়াশা এসব এলাকায় জেকে বসেছে শীত। গত একসপ্তাহ যাবৎ সকাল থেকে দুপুর পর্যন্ত এসব এলাকায় সূর্য়ের দেখা না গেলেও দুপুরে পর সূর্যের দেখা মিললেও তাপমাত্রা কুমে যাওয়ায় শীতের তীব্রতা বরছে।
ফলে দিনদিন শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ও বাড়ছে। শ্রমজীবি ও চাকুরীজীবি এবং প্রয়োজনীয় কাজ ছাড়া বাসাবাড়ী থেকে বাহিরে বের হচ্ছেনা কেউ। সন্ধ্যা নামার সাথে সাথে শহরের দোকান পাট বন্ধ হয়ে যাওয়ায় শহরগুলো হয়ে পরছে জনজীবন শ্বন্য।
শীত মোকাবেলা করতে শীতবস্ত্রের দোকানগুলোতে উপচেপরা ভির লক্ষ্য করা যাচ্ছে। এবার শীতের কাপড়ের দামও লাগালের বাহিরে। উচ্চও মধ্যেবিত্ত পরিবারের লোকজন শীতের কাপড় কিনলেও অল্প আয়ের মানুষেরা চেয়ে আছে সরকারী বেসরকারী ও বিভিন্ন এনঞ্জীয় প্রতিষ্টানের দিকে এপর্যন্ত এই এলাকার শীতার্থ মানুষের কাছে কেউ এগিয়ে আসেনি। শীত বস্ত্রের অভাবে কাহিল হয়ে পরেছে এসব এলাকার হতদরিদ্র পরিবার ও রেল ষ্টেশনে আশ্রয় নেওয়া ছিন্নমূল মানুষরা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com