শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আট বারের তলবে পঞ্চমবারের মতো দুদকে বেসিকের বাচ্চু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩০ মে, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: কয়েক দফায় গরহাজিরের পর অবশেষে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হয়েছেন বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চু। এ নিয়ে মোট আটবারের তলবে পঞ্চমবা‌রের মতো দুদকে হাজির হলেন তিনি।

আজ বুধবার সকাল ১০টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আসেন বাচ্চু। পরে তদারকি কর্মকর্তা ও টিম প্রধান সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

গত ৭মে তলব করা হলেও অসুস্থতার কারণ দেখিয়ে দুদকে যাননি বাচ্চু। সেদিন না গিয়ে তিনি দুই মাসের সময় চেয়ে একটি আবেদন পাঠান। পরে এক সপ্তাহ সময় দিয়ে ১৫মে তাকে আবারও তলব করে দুদক। তাতেও হা‌জির না হলে আরও দুই সপ্তাহ সময় দিয়ে আজ বাচ্চুকে তলব করা হয়।

এর আগে গত বছরের ৪ ডিসেম্বর বেসিক ব্যাংকের আলোচিত এই চেয়ারম্যানকে প্রথম দফায় জিজ্ঞাসাবাদ করে দুদক। দুইদিন পর ৬ ডিসেম্বর দ্বিতীয় দফায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর ১৭ ডিসেম্বর তৃতীয় বারের মতো জিজ্ঞাসাবাদের কথা থাকলেও অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়ে দুদকে লিখিত আবেদন করেন আব্দুল হাই বাচ্চু। পরবর্তীতে চলতি বছরের ৮ জানুয়ারি তৃতীয় দফায় বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করে দুদক। পরবর্তীতে ৮ মার্চ, ৪ এপ্রিল ও ৭ মে বাচ্চুকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়।

বেসিক ব্যাংকের সাড়ে তিন হাজার কোটি টাকার ঋণ কেলেঙ্কারির অভিযোগের মুখে থাকা ব্যাংকটির সাবেক চেয়ারম্যান বাচ্চুকে গত ৬ মার্চ সর্বশেষ জিজ্ঞাসাবাদ করা হয়।

তার বিরুদ্ধে বেসিক ব্যাংকের গুলশান, দিলকুশা ও শান্তিনগর শাখা থেকে ওই টাকা ঋণ দেওয়ার অভিযোগ ওঠে।  অনিয়মের মাধ্যমে ২০০৯ সাল থেকে ২০১২ সালের মধ্যে এসব ঋণ দেওয়া হয়।  অভিযোগ পেয়ে তার বিরুদ্ধে তদন্তে নামে দুদক।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com