বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

আজ পাবনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ জুলাই, ২০১৮
  • ৩৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পাবনা প্র্রতিনিধি: রূপপুর পারমাণবিক প্রকল্পের দ্বিতীয় ইউনিটের ফার্স্ট কংক্রিট পোরিং ডেট (এফসিডি)সহ ৪৯টি উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধন করতে আজ শনিবার পাবনা আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন কাজের মধ্যে রয়েছে— ৩১টি প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন ও ১৮ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন। এর মধ্যে পাবনাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত পাবনা-মাঝগ্রাম রেলপথের উদ্বোধন করা হবে।

উন্নয়ন প্রকল্প উদ্বোধন ছাড়াও আওয়ামী লীগ সভাপতি জেলা আওয়ামী লীগের আয়োজনে জনসভায় অংশ নেবেন। আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকায় ভোট চাইবেন তিনি। নতুন মেয়াদে নির্বাচিত হলে পাবনাবাসীর জন্য কী করতে চান, তার প্রতিশ্রুতিও দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যলয় ও স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে,পাবনায় প্রধানমন্ত্রীর কর্মসূচি দুটি অংশে ভাগ করা হয়েছে। প্রথমে তিনি সকাল ১১টায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় চুল্লির প্রথম কংক্রিট ঢালাই উদ্বোধন করবেন। সেখানে তিনি সংক্ষিপ্ত সুধী সমাবেশে বক্তব্য রাখবেন।

বিকাল তিনটায় অনুষ্ঠিত হবে তার কর্মসূচির দ্বিতীয়াংশ। এ সময় তিনি পুলিশ লাইন্স মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। তার আগে ফলক উন্মোচনের মাধ্যমে উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জাতীয় নির্বাচনের ছয় মাসে আগে প্রধানমন্ত্রীর এবারের পাবনা সফরকে গুরুত্বের সঙ্গে দেখছে স্থানীয় আওয়ামী লীগ। তারা মনে করেন, জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাইবেন এবং দিক নির্দেশনাও দেবেন তৃণমূল সংগঠনকে।
এদিকে, শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নতুন রূপে সেজেছে দেশের অন্যতম প্রাচীন জেলা পাবনা।

দলীয় সভাপতির নজর কাড়তে আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশিরাও নিয়েছেন বাড়তি প্রস্তুতি। ব্যানার, পোস্টার আর তোরণে ছেয়ে গেছে নগরীসহ শেখ হাসিনার যাতায়াতের সড়কগুলো। সরকার প্রধানের আগমনে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। নিরাপত্তার চাদরে ঢেলে ফেলা হয়েছে পুরোশহর।

জনসভার আয়োজনে তদারকির দায়িত্বে রয়েছেন জেলা আওয়ামী লীগ ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।প্রস্তুতি প্রসঙ্গে জানতে চাইলে খালিদ মাহমুদ বলেন, ‘পাবনার মানুষের সারাজীবনের স্বপ্নপূরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জেলায় বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, রেললাইন সব দিয়েছেন তিনি। তাদের জেলায় দেশের সবচেয়ে বড় প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্র ও পারমাণবিক ক্লাবের সদস্য পাবনার গল্প সারাজীবন স্মরণ করবে পাবনাবাসী।’

তিনি বলেন, ‘দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর তৃতীয়বার পাবনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনার আগমন উপলক্ষে পাবনাবাসীর মধ্যে উৎসবের জোয়ার বইছে। প্রধানমন্ত্রীর জনসভায় হৃদয় নিংড়ানো ভালোবাসা দিয়ে শেখ হাসিনাকে বরণ করতে তারা প্রস্তুত।’

জনসভা সফল করতে পাবনার সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন খালিদ মাহমুদ । জাতীয় নির্বাচনের আগমুহূর্তে এই সফরে দলীয় প্রধান দলের জন্য পাবনাবাসীর কাছে ভোট চাইবেন বলেও মনে করেন এই নেতা।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com