মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস

আজ থেকে বন্ধ থাকবে যেসব সড়ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশে অনুষ্ঠিতব্য ১৩৬তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন উপলক্ষে আজ থেকে বুধবার পর্যন্ত রাজধানীর কয়েকটি সড়ক বন্ধ থাকবে। সম্মেলনে ১৭১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার এবং সংসদ সদস্যসহ মোট ১৫ শতাধিক বিদেশি অতিথি উপস্থিত থাকবেন।

অতিথিদের সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিতে সম্মেলন চলাকালীন রাজধানীর কয়েকটি সড়ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এছাড়াও কয়েকটি সড়কে ডাইভারশন দিয়ে বিকল্প সড়কে যানবাহন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার ও প্রধান মোসলেহ উদ্দিন।

সংবাদ সম্মেলনে ট্রাফিক বিভাগের প্রধান বলেন, আইপিইউ সম্মেলনে আগত অতিথিরা রাজধানীর ১৫টি হোটেলে থাকবেন। অতিথিদের বিমানবন্দর থেকে হোটেল এবং হোটেল থেকে ভেন্যু পর্যন্ত পৌঁছে দিতে ট্রাফিক বিভাগ কিছু পদক্ষেপ নিয়েছে। অতিথিদের নিরাপত্তায় কয়েকটি সড়কে ডাইভারশন দেয়া হয়েছে এবং কয়েকটি বন্ধ থাকবে।

বন্ধ থাকছে যেসব সড়ক
২ এপ্রিল (রোববার) বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠান থাকার প্রেক্ষিতে মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) থেকে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাজার ক্রসিং) পর্যন্ত সড়ক বন্ধ থাকবে।

এ সড়ক ব্যবহারকারী যাত্রীদের শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র্যা ব-২ কার্যালয়ের সামনে দিয়ে আগারগাঁওয়ের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

সম্মেলনের দ্বিতীয় ভেন্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)। সম্মেলনের পাঁচ দিনই সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিআইসিসি ক্রসিং থেকে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানচলাচল বন্ধ থাকবে। তবে এলাকায় আবাসিক বাসিন্দা ও সরকারি-বেসরকারি দফতরে আগত গাড়িগুলো এই সড়কে প্রবেশ করতে পারবে।

সম্মেলন চলাকালে জাহাঙ্গীর গেট থেকে আগত গাড়িসমূহ আগারগাঁও লিঙ্করোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিংয়ে প্রবেশ করতে পারবে না। এ সড়কে ব্যবহারকারীদেরকে আগারগাঁও লাইট ক্রসিং ব্যবহারের অনুরোধ জানিয়েছে ডিএমপি।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com