সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত

আজ থেকে ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলে উরস শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ফরিদপুর জেলা প্রতিনিধি: হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের মহাপবিত্র বিশ্ব উরস শরীফ আজ শনিবার ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হচ্ছে। মাগরিব নামাজের পরে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ আদায় ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে বিশ্ব উরস শরীফের অনুষ্ঠানমালার সুচনা হবে। ৪ দিনব্যাপী এ মহামিলনমেলায় ২৬ ফেব্রুয়ারী বাদ ফযর বিশ্বওলী কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারত ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

আপন মুর্শিদ খাজায়ে খাজেগান হযরত শাহ্সূফী খাজা এনায়েতপুরী (কু:ছে:আ:) ছাহেবের নির্দেশে হেদায়েতের বাণী প্রচারে ১৩৫৪ বাংলা সনে বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরী ফরিদপুরের সদরপুরের অত্যন্ত পশ্চাদপদ পল্লী আটরশিতে আগমন করেন। রাসুলে পাক (সা:)এর প্রকৃত হেদায়েতের বাণী প্রচারের এ পথ কখনোই সুমসৃণ ছিল না।বিশ্বওলী কেবলাজান ছাহেব অপরিসীম দু:খ, কষ্ট, বেদনা, ত্যাগ -তিতিক্ষা, ষড়যন্ত্র, লোক নিন্দা, অপপ্রচার, শত্রুতা ও সীমাহীন প্রতিকুলতা জয় করে হেদায়েতের আলোকে আলোকিত করেন কোটি কোটি মানুষ।

গতকাল জু’মার জামাত শেষে হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারত করা হয়। বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্জ খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও অপর প্রতিনিধি জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা আলহাজ্জ খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেতদের নিয়ে যিয়ারত করেন।

৪ দিনের বিশ্ব উরস শরীফে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, রাতের শেষ ভাগে আল্লাহ তায়ালার রহমত কামনা ও বিশ্ব নবী রাসুলে পাক (সা:) এর স্মরণ , মোরাকাবা মোশাহেদা , জেকের আসকার ও ওয়াজ নসিত অনুষ্টিত হবে।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com