মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

আজ ঢাকায় আসছেন ব্রিটিশ মন্ত্রী মার্ক ফিল্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ এপ্রিল, ২০১৯
  • ৫২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: দুই দিনের সফরে আজ শনিবার ঢাকায় আসছেন যুক্তরাজ্যের এশীয়-প্রশান্ত মহাসাগরীয় বিষয়ক মন্ত্রী মার্ক ফিল্ড। গতকাল শুক্রবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ব্রিটিশ হাইকমিশন জানায়, মার্ক ফিল্ডই ব্রিটিশ সরকারের প্রথম কোনো মন্ত্রী যিনি গত ডিসেম্বর মাসে এ দেশে নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। মধ্যম আয়ের দেশ হতে বাংলাদেশকে যুক্তরাজ্য কিভাবে সহযোগিতা করতে পারে সে বিষয়ে আলোচনা করবেন তিনি। পাশাপাশি তিনি তাঁর (শেখ হাসিনার) শাসনব্যবস্থা ও গণমাধ্যমের স্বাধীনতার প্রসঙ্গও তুলে ধরবেন।

ব্রিটিশ হাইকমিশন আরো জানায়, মার্ক ফিল্ড তাঁর এই সফরে বাংলাদেশে উচ্চশিক্ষা খাতের উন্নয়ন ও প্রসারে যুক্তরাজ্যের সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন। বাংলাদেশি বেশ কিছু প্রতিষ্ঠানের সঙ্গে যুক্তরাজ্যের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের আলোচনা চলছে। শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন নিয়ে বাংলাদেশে শাখা ক্যাম্পাসের মাধ্যমে যুক্তরাজ্যের ডিগ্রি প্রগ্রামগুলো কিভাবে পরিচালনা করা যায় সে বিষয়ে আলোচনা করবেন সফররত ব্রিটিশ মন্ত্রী।

এও জানা গেছে, ব্রিটেনে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে মার্ক ফিল্ড বাংলাদেশ ক্রিকেট দলের সাথেও সাক্ষাৎ করবেন।

এ ছাড়াও সফরপূর্ব এক বিবৃতিতে মার্ক ফিল্ড বলেছেন, মধ্যম আয়ের দেশের মর্যাদা লাভের পথে বাংলাদেশে দ্রুত পরিবর্তন আসছে। এই অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দক্ষ জনশক্তি ও মানসম্পন্ন শিক্ষায় জোর দেওয়া জরুরি। এসব ক্ষেত্রে দুই দেশ একসাথে কাজ করতে পারে।

বাংলা৭১নিউজ/এসকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com