শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আজীবন ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ সংবিধান সংশোধন করছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ মে, ২০১৬
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, আজীবন ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ নতুন নতুন আইন করছে, সংবিধান সংশোধন করছে। নির্বাচনের নামে তারা ভোট কেন্দ্র দখল করে জোর করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করছে। আর তাদের সহযোগিতা করছে আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ২৫০০ কোটি টাকা আত্মসাতের কাগজপত্র শফিক রেহমানের কাছে ছিল, এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।’ আর এই অভিযোগে জয়কে ভেতরে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন খালেদা জিয়া।

রোববার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খালেদা জিয়া। জাতীয়তাবাদী শ্রমিক দল এ সমাবেশের আয়োজন করে। প্রায় দুই বছর তিন মাস পর সোহরাওয়ার্দী উদ্যানে কোনো সমাবেশে বক্তব্য রাখলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সরকার দেশের মানুষকে মানুষ মনে করে না অভিযোগ করে দলের নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, নিজেদের অধিকার আদায়ের জন্য আন্দোলন করতে হবে।

তিনি বলেন, মে দিবসে থেকে শিক্ষা নিতে হবে। রক্ত দিয়ে তারা অধিকার আদায় করেছে। আজ শ্রমিকরা মোটেও ভালো নেই। আজ তারা নির্যাতিত।

খালেদা জিয়া বলেন, রানা প্লাজা ধসে শ্রমিক মারা গেল। এখনো পর্যন্ত অনেককে ক্ষতিপূরণ দেয়া হয়নি। রানা প্লাজার জন্য অনেক টাকা তোলা হয়েছে। এসব টাকা কোথায় গেল? শ্রমিকরা কেন সে টাকা পেল না।

শফিক রেহমানের কাছে তথ্য থাকায় তাকে গ্রেফতার
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ২৫০০ কোটি টাকা আত্মসাতের কাগজপত্র শফিক রেহমানের কাছে ছিল, এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।’ আর এই অভিযোগে জয়কে ভেতরে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন খালেদা জিয়া।

তিনি কারাগারে আটক সাংবাকিক শফিক রেহমান, মাহমুদুর রহমান, শওকত মাহমুদ ও মাহমুদুর রহমান মান্নাসহ সকল নেতাকর্মীকে মুক্তির দাবি জানিয়েছেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেছেন, ‘আর যদি তাদের মুক্তি না দেন তাহলে প্রধানমন্ত্রীর ছেলে কি যেন নাম…? জয় কে ভেতরে নিয়ে জিজ্ঞাসাবাদ করুন। তাহলে সমতা আসবে।’

তিনি বলেন, ‘জয়ের ২৫০০ হাজার কোটি টাকা আত্মসাতের কাগজপত্র শফিক রেহমানের কাছে ছিল। এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।’

সাত বছরে ৩০ হাজার কোটি টাকা পাচার
আওয়ামী লীগের সাত বছরের ক্ষমতায় ৩০ হাজার কোটি টাকা পাচার করা হয়েছে বলেও অভিযোগ করেন সাবেক এই প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের মানুষের কষ্টের টাকা পাচার হলে কীভাবে উন্নয়ন হবে? উন্নয়নের নামে প্রকল্প নিয়ে সে টাকা লুটপাট করা হয় বলেও দাবি করেন খালেদা।

খালেদা জিয়া বলেন, বিএনপি রাজপথে মানুষের সঙ্গে রয়েছে। যারা জনগণকে ভয় পায়, তারা ঘরে বসে মে দিবস পালন করছে। তারা কাঁচের ঘরে বসে ষড়যন্ত্র করে। তারা ষড়যন্ত্রকারী। শুধু স্লোগান দিলে হবে না, দেশে কী হচ্ছে না হচ্ছে খবর রাখতে হবে।

এরা জোর করে ক্ষমতায় বসে আছে
এই সরকার জনগণের ভোটে নির্বাচিত কি না- এমন প্রশ্ন রেখে বিএনপি চেয়ারপারসন বলেন, এরা জোর করে ক্ষমতায় বসে আছে আর শুধুমাত্র লুটপাট করছে। আর যাতে আজীবন ক্ষমতায় থাকতে পারে সেজন্য সকল দল বন্ধ করে দিয়ে একটি দল রাখছে।

খালেদা জিয়া বলেন, মানুষ আওয়ামী লীগকে বিশ্বাস করে না। কিন্তু এই বাংলাদেশকে আওয়ামী লীগ মনে করে পৈত্রিক সম্পত্তি। তারা দখল করে, জবরদস্তি করে ক্ষমতায় আছে। তাই আজকে তারা ক্ষমতায় থেকে নির্বাচন করতে চায়।

তিনি বলেন, এখানে সাংবাদিক ভাইয়েরা আছেন; তারা জানেন কীভাবে আওয়ামী লীগ ইউনিয়ন পরিষদ নির্বাচন, উপজেলা, পৌরসভা, মেয়র সবগুলো পদদখল করে, নিজেরা সিল মেরে বাক্স ভর্তি করে নির্বাচিত হয়েছেন। তাদের এ্ই অপকর্মে যোগিতা করেছে নির্বাচন কমিশন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com