বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক

আজই রোনালদোর পঞ্চম ব্যালন ডি’অর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ক্যারিয়ারে সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি’অর নিয়ে এতদিন সর্বোচ্চ রেকর্ডটি নিজের করে রেখেছিলেন লিওনেল মেসি। চারটি ব্যালন ডি’অর নিয়ে মেসির পরই ছিলেন সময়ের সেরা আরেক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে আজ পঞ্চম ব্যালন ডি’অর জয়ের মধ্য দিয়ে মেসির রেকর্ডে ভাগ বসানোর অপেক্ষায় রয়েছেন রোনালদো।

প্যারিসে আজ এক জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যালন ডি’অর জয়ীর নাম প্রকাশ করবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। বছর জুড়ে ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স ও ক্রীড়া সংবাদিকদের ভোটে এগিয়ে রয়েছেন রোনালদো। এর আগে ২০০৮, ২০১৩, ২০১৪ এবং সবশেষ ২০১৬ সালে ব্যালন ডি’অর পুরস্কার জেতেন রোনালদো।

বর্ষসেরা সেরা ফুটবলারের সেরা স্বীকৃতি কয়েকবছর আগেও প্রদান করতো বিশ্বফুটবলের সর্বোচ্চ সংগঠন ফিফা। কিন্তু আবারও কর্তৃত্ব ফিরে পাওয়ায় গতবার থেকে এই পুরস্কার দেওয়া শুরু করছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত একটি বছর কাটিয়েছেন রোনালদো। ক্লাবটির হয়ে লা লিগা ও মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সিআরসেভেন। এছাড়া জাতীয় দল পর্তুগালকেও রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেওয়ায় ২০১৭ সালের ব্যালন ডি’অরের জন্য রোনালদোর হাতেই পঞ্চম ব্যালন ডি’অর দেখছেন ফুটবলবোদ্ধারা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com