সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি

আগামী ২২ জুন থেকে জাহাজের অগ্রীম টিকিট বিক্রি শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ জুন, ২০১৭
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:
আগামী ২২ জুন থেকে জাহাজের অগ্রীম টিকিট বিক্রি করবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এ ছাড়া বৃহস্পতিবার (১৫ জুন) থেকে বেসরকারি লঞ্চের টিকিট বিক্রি শুরু হবে। অনলাইনের মাধ্যমে এসব টিকিট বুকিং দেওয়া যাবে।

বরিশাল বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঈদে যাত্রীদের সেবা দিতে সরকারি এই সংস্থার সব ধরনের প্রস্তুতি রয়েছে। আগামী ২২ জুন থেকে ঈদের বিশেষ সার্ভিস চালু হওয়ার কথা রয়েছে। আর ১৫ জুন থেকে বিশেষ সর্ভিসের অগ্রিম টিকিট বুকিং শুরু হবে।

অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ করতে কোস্টগার্ড ও নৌপুলিশকে সতর্ক দৃষ্টি রাখার জন্য বলা হয়েছে বলেও জানান তিনি।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক আরো জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বরিশাল-ঢাকা নৌ-পথে সরকারি-বেসরকারি মিলিয়ে ৩০টি লঞ্চ-জাহাজ চলাচল করবে। ঈদে ঘরমুখো মনুষদের নির্বিঘ্নে বাড়ি পৌঁছে দিতে ঈদের আগে ও পড়ে বিশেষ সার্ভিসের মাধ্যমে ডাবল ট্রিপ দেবে নৌ-যানগুলো।

এবারের যাত্রী পরিবহনে সংস্থার নিয়মিত ৪টি জাহাজের পাশাপাশি আরো ২টিসহ মোট ৬টি জাহাজ চলাচল করবে। এগুলো হলো এমভি মধুমতি, পিএস মহসুদ, লেপচা, টার্ন, এমভি বাঙালি ও অষ্ট্রিচ। ঢাকা-বরিশাল এবং ঢাকা-মোরলগঞ্জ, হুলার হাট ভায়া বরিশাল রুটে এসব জাহাজ যাত্রী পরিবহন সেবায় নিয়োজিত থাকবে।

এদিকে বরিশাল ঢাকা নৌ-রুটে এবারের ঈদ সার্ভিসে সুন্দরবন-৮, ১০, ১২; সুরভি-৭, ৮, ৯; পারাবত-২, ৭, ৯, ১০, ১১, ১২; এমভি-টিপু-৭; এমভি-ফারহান-৫; কীর্তনখোলা-২; দ্বীপরাজ ও কালাম খান-২ সরাসরি চলাচল করবে।

এর বাইরে বরগুনা-ঢাকা, ঝালকাঠী-ঢাকা ভায়া বরিশাল রুটে চলাচল করবে পুবালীসহ আরো ৪টি লঞ্চ। একই সঙ্গে পটুয়াখালী-ঢাকা রুটে আরও ২টি লঞ্চ চলচল করবে।

এ ছাড়া লঞ্চ ও গাড়ির অনুমোদিত ভাড়ায় চেয়ে বেশি ভাড়া আদায় এবং লঞ্চ ঘাট থেকে লঞ্চ ছাড়ার পর পথিমধ্যে লঞ্চ থামিয়ে নৌকা বা অন্য কোনো মাধ্যমে যাত্রী বা পণ্য উদ্ধারে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মোবাইল কোটের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com