রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

আগামীকাল পহেলা বৈশাখ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ৭৩৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,ঢাকা: মাত্র এক দিন বাকি।  আগামীকাল (১৪এপ্রিল) পহেলা বৈশাখ।  বাংলা পঞ্জিকায় যোগ হবে নতুন আর একটি বছর।  শুরু হবে ১৪২৫।  বাঙালি মেতে উঠবে প্রাণের উৎসব পহেলা বৈশাখে। সকাল থেকে শুরু হবে আনুষ্ঠানিকতা, চলবে দিনভর।

বাংলা নববর্ষকে বরণ করতে রাজধানী প্রস্তুত। দেশজুড়ে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।  প্রস্তুত ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট, ফ্যাশন হাউস, রেস্তোরাঁ, মৃৎশিল্পের দোকান, শিশুপার্কসহ বিভিন্ন বিনোদনকেন্দ্র। চারদিকে বর্ষবরণ উৎসবের আমেজ।

বর্ষবরণে ঢাকার সবচেয়ে বড় আয়োজনটা থাকে রমনা বটমূলে। গানে গানে নতুন বছরকে আমন্ত্রণ জানায় ছায়ানট।  শেষ মুহূর্তের প্রস্তুতিও চলছে রমনা বটমূলে।  ছায়ানটের টানা ৫১তম অনুষ্ঠান করতে প্রস্তুত হচ্ছে মঞ্চ।  আগামীকাল শনিবার ভোরে সুরে সুরে নতুন বছরের প্রথম দিনকে বরণ করা হবে। নামবে হাজারো মানুষের ঢল।

শনিবার সকাল নয়টায় বের হবে মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রা চারুকলা থেকে শুরু হয়ে শাহবাগ মোড়, শিশু একাডেমী দিয়ে ঘুরে টিএসসি চত্বর দিয়ে আবার চারুকলায় গিয়ে শেষ হবে।

মঙ্গল শোভাযাত্রা সফল করতে ব্যস্ত সময় পার করছেন চারুকলার শিক্ষার্থীরা। শেষবারের মতো রং তুলি বুলিয়ে নিচ্ছেন শিল্পকর্মে।

বর্ষবরণের দিন রাজধানীজুড়ে থাকবে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা। রমনা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাজুড়ে  থাকবে নিরাপত্তার কড়াকড়ি।

ডিএমপি কমিশনার বৃহস্পতিবার জানিয়েছেন, নববর্ষকে ঘিরে গোটা রাজধানী কড়া নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে।  পুরো ভেন্যু সিসি টিভি দ্বারা পর্যবেক্ষণ করা হবে।

রমনার বটমূলে সকালে ছায়ানটের অনুষ্ঠানে আর্চওয়ে দিয়ে তল্লাশি করে ভেতরে মানুষকে প্রবেশ করানো হবে। মঙ্গল শোভাযাত্রায়ও থাকবে পুলিশ প্রহরা।  মাঝপথে কেউ শোভাযাত্রায় প্রবেশ করতে পারবে না।  কেউ মুখোশ পড়তে পারবে না।  আর যারা মুখোশ ব্যবহার করবেন তাদের একটি তালিকা দেবে চারুকলা ইনিস্টিটিউট থেকে।

রমনা পার্কে তিনটি প্রবেশ এবং তিনটি বাইরের গেট থাকবে।

বিকাল পাঁচটার পরে উন্মক্তস্থানে কোন অনুষ্ঠান করা যাবে না। সম্মিলিত সাস্কৃতিক জোট সন্ধ্যা সাতটার মধ্যে তাদের অনুষ্ঠান শেষ করবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com