শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে

আগস্ট থেকে মোবাইল অ্যাপ ইজিয়ার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৯ জুলাই, ২০১৭
  • ৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে দেশীয় উদ্যোক্তা এবং দেশীয় প্রযুক্তিবিদদের তৈরি আন্তর্জাতিক মানের মোবাইল অ্যাপ নিয়ে আসছে ইনোভেডিয়াস প্রা. লি.।

আগামী আগস্ট মাস থেকে পরীক্ষামূলকভাবে চালু হতে যাচ্ছে মোবাইল অ্যাপ ইজিয়ার (ezzyr)। এটি স্মার্টফোনে ইনস্টল করে সহজেই গাড়ি, বাইক কিংবা অ্যাম্বুলেন্স অন ডিমান্ড বুক করা যাবে। এছাড়াও প্রিরিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হয়ে যাবে দরজায়।

গুগল প্লেস্টোরে থেকে ezzyr নামের এই অ্যাপটি ডাউনলোড করা যাবে এবং শিগগির অ্যাপেল স্টোরেও পাওয়া যাবে।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, আমরা দেশীয় উদ্যোক্তা এবং দেশীয় প্রযুক্তিবিদের মেধা ব্যবহার হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। সেপ্টেম্বর মাস থেকে ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি এবং বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। যা এই বছরেই পরের ধাপে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে আমরা যত সম্ভব গাড়ি ও প্যাসেঞ্জারদের আগ্রহী করে তোলার চেষ্টা করব রেজিস্ট্রেশন করার জন্য। যারা প্রথমদিকে রেজিস্ট্রেশন করবেন তাদের জন্য কিছু ছাড় থাকবে পুরো বছর জুড়ে।

তিনি আরো বলেন, গুগল প্লেস্টোরে ezzyr দিয়ে সার্চ করলেই চলে আসবে দুইটি অ্যাপ- ezzyr driver (যারা গাড়ি দিতে ইচ্ছুক তাদের জন্য) এবং ezzyr (প্যাসেঞ্জারদের জন্য)। এছাড়াও www.ezzyr.com সাইটে প্রবেশ করে কম্পিউটার থেকেও রেজিস্ট্রেশন করা যাবে।

ইজিয়ার সেবার ফলে যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে আরামে যাতায়াত করতে পারবে। এছাড়া দ্রুত বহনের জন্য বাইক সার্ভিসটিও ভালো সাড়া পাওয়া যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন পরিচালক কামরুল হাসান ইমন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com