মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

আওয়ামী লীগ নেতারা সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছেন-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চট্টগ্রাম প্রতিনিধি: আওয়ামী লীগ নেতারা সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করে এ পথ থেকে সরে আসার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি গণমাধ্যমকর্মীরাও আহত হয়েছেন। আহতদের অনেকেই এখন ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন। বিএনপি ও অঙ্গদলের নেতাকর্মীদের গাড়ির পাশাপাশি গণমাধ্যমের গাড়িও ভাঙচুর করা হয়েছে। হামলাকারী কারা এটা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। হামলা করেছে সরকার দলীয় লোকজন।
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণে উখিয়া সফর নিয়ে দুপুরে সার্কিট হাউসে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, আমাদের এ বহরে নিরাপত্তা দেয়ার ব্যাপারে সরকার আশ্বস্ত করেছিল। কিন্তু তারা হামলাকারীদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। আমরা আশা করেছিলাম আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ ঘটনায নিন্দা জানাবেন, দায়ীদের শাস্তির উদ্যোগ নেবেন। কিন্তু তাদের কথাবার্তায় প্রতীয়মান হয় তারা সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছেন। রাজনীতিকে ধ্বংসের আরেকটি প্রক্রিয়া শুরু করেছেন। বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতিকে জড়িয়ে অপপ্রচার চালানো হচ্ছে। কিন্তু প্রমাণিত হয়েছে তিনি এসব জড়িত ছিলেন না। মিথ্যা বলে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। জনগণ বুঝে গেছে, আওয়ামী লীগ সত্যকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। ক্ষমতাসীন দল রাজনীতির প্রচলিত নিয়ম, গণতন্ত্রের নর্মস ধ্বংস করে দিয়েছে। তারা গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
তিনি বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় সরকারের যা করা উচিত ছিল সরকার তা করতে ব্যর্থ হয়েছে। সরকার কার্যকর কূটনৈতিক উদ্যোগ নিতে পারেনি। তিনি বলেন, বিএনপি বারবারই বলছে, খালেদা জিয়ার এ সফরের উদ্দেশ্য মানবিক। পথে কোন সভা-সমাবেশ না করে তিনি সেটা প্রমানও করেছেন। মির্জা আলমগীর বলেন, আপনারা দেখেছেনÑ পথের দুইপাশে লাখ লাখ জনতার ঢল নেমেছে। তারা স্লোগান দিয়ে, ফুল ছিটিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন, স্বাগত জানিয়েছেন। এতে প্রমাণিত হয়েছে তিনি এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তিনি এই মুহুর্তে দেশের সবচেয়ে ক্যারিশম্যাটিক লিডার। এত অত্যাচার, নির্যাতন, বাধার পরও জনগণের পাশে দাঁড়ানো থেকে তাকে বিরত রাখা যায়নি। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছেন এবং এখান থেকেও তাকে বিরত রাখা যাবে না। সংবাদ ব্রিফিংয়ে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদসহ চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম উত্তর-দক্ষিণের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com